ক্রিকেট

বিসিবির হেড অব প্রোগ্রাম ডেভিড মুর

ঢাকা, ১৯ জানুয়ারি – বাংলাদেশ ক্রিকেট বোর্ডের হেড অব প্রোগ্রাম হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে ডেভিড মুরকে। বিসিবির সঙ্গে দুই বছরের চুক্তি করেছেন ৫৮ বছর বয়সী এই অস্ট্রেলিয়ার প্রথম শ্রেণির ক্রিকেট খেলা মুর।

বিসিবি আনুষ্ঠানিক সংবাদ বিজ্ঞপ্তিতে বুধবার রাতে এই খবর জানিয়েছে। আগামী মাস থেকে কাজ শুরু করবেন মুর।

বিসিবির নতুন এই বিভাগের প্রধান হিসেবে হাই পারফরম্যান্স (এইচপি) ইউনিট ও বাংলা টাইগার্সের কার্যক্রমের পরিকল্পনা ও কৌশল সাজানোসহ এসব বাস্তবায়নের কাজ করবেন মুর। এতে এইচপি ও বাংলা টাইগার্স থেকে সরাসরি লাভবান হতে পারে জাতীয় দল।

ডেভিড মুর বলেন, বিসিবির হেড অব প্রোগ্রাম হিসেবে কাজ শুরু করার জন্য রোমাঞ্চিত আমি। প্রধান কোচ, তার কোচিং ও সাপোর্ট স্টাফ এবং ক্রিকেটারদের সঙ্গে কাজ করতে ও তাদের প্রতিভা বের করে আনতে সহযোগিতা করতে মুখিয়ে আছি। খুবই গুরুত্বপূর্ণ কিছু প্রোগ্রাম তত্ত্বাবধান ও এগিয়ে নেয়ার দায়িত্ব পেয়ে আমি আনন্দিত। এসব প্রোগ্রামের মাধ্যমে এলিট ক্রিকেটারদের আন্তর্জাতিক মঞ্চে পারফর্ম করার জন্য তৈরি করা যাবে।

প্রধান কোচ হিসেবে কাজ করার অভিজ্ঞতাও রয়েছে তার। ২০০৭ সালে ওয়েস্ট ইন্ডিজের ভারপ্রাপ্ত প্রধান কোচের দায়িত্ব পালন করেন তিনি। এছাড়া বারমুডার কোচ হিসেবেও কাজ করেছেন। ২০০২-০৪ পর্যন্ত অস্ট্রেলিয়ার সেন্টার অফ এক্সিলেন্সের সিনিয়র কোচ ছিলেন মুর।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ১৯ জানুয়ারি ২০২৩

Back to top button