জাতীয়

দেড় মাস পর কারামুক্ত বিএনপি নেতা সালাম ও এ্যানি

ঢাকা, ১৮ জানুয়ারি – প্রায় দেড় মাস পর কারামুক্ত হলেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম ও দলটির প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি। বুধবার (১৮ জানুয়ারি) সন্ধ্যায় ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে ছাড়া পান তারা।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান এ তথ্য জানান।

গত ৭ ডিসেম্বর নয়াপল্টনে বিএনপি ও পুলিশের মধ্যে সংঘর্ষ হয়। সংঘর্ষে স্বেচ্ছাসেবক দলের এক নেতা নিহত হন। আহত হন অনেকে।

ওই সংঘর্ষের ঘটনায় পুলিশের ওপর হামলার পরিকল্পনা ও উসকানি দেওয়ার অভিযোগে পল্টন থানায় করা মামলায় গত ৮ ডিসেম্বর দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, প্রচার সম্পাদক শহিদ উদ্দীন চৌধুরী এ্যানী, যুগ্ম মহাসচিব খায়রুল কবীর খোকন, চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসসহ ৪৩৪ জনকে গ্রেফতার দেখানো হয়।

৮ ডিসেম্বর আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। সেই থেকে বিএনপির এই নেতাকর্মীরা কারাগারে ছিলেন। তবে ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমান উল্যাহ আমান ও স্বেচ্ছাসেবক দলের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূঁইয়া জুয়েলের জামিন মঞ্জুর করেন আদালত।

নয়াপল্টনে সংঘর্ষের ঘটনায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকেও গ্রেফতার করে কারাগারে পাঠানো হয়। সম্প্রতি এই দুই নেতাও কারামুক্ত হয়েছেন।

সূত্র: জাগো নিউজ
আইএ/ ১৮ জানুয়ারি ২০২৩

Back to top button