জাতীয়

‘শিল্পখাতে গ্যাসের মূল্যবৃদ্ধি অর্থনীতিকে অস্থির করবে’

ঢাকা, ১৮ জানুয়ারি – শিল্পখাতে আরও এক দফা গ্যাসের মূল্য বাড়ানোয় অর্থনীতিতে অস্থিরতা সৃষ্টি করবে বলে জানিয়েছেন বাংলাদেশ এলডিপির সভাপতি আবদুল করিম আব্বাসী ও মহাসচিব শাহাদাত হোসেন সেলিম।

বুধবার (১৮ জানুয়ারি) বিকেলে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা এ কথা বলেন।

বিবৃতিতে তারা ‘ভর্তুকি সমন্বয়ের লক্ষ্যে বিদ্যুতের পর এবার শিল্পখাতে আরও এক দফা প্রাকৃতিক গ্যাসের মূল্যবৃদ্ধির সরকারি’ ঘোষণার তীব্র নিন্দা, প্রতিবাদ ও ক্ষোভ জানান।

তারা বলেন, ঘুষ, দুর্নীতি, অনিয়ম, অব্যবস্থাপনা জনজীবন দুর্বিষহ করে তুলেছে। দ্রব্যমূল্যের নিয়ন্ত্রণে পদক্ষেপ না নিয়ে বিদ্যুৎ ও গ্যাসের দাম বাড়ানো হয়েছে। ফলে সর্বত্র উৎপাদন খরচ বাড়বে। ওই বাড়তি দামও সাধারণ মানুষের পকেট থেকে তুলে নেওয়া হবে।

তারা আরও বলেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার দুর্নীতি রোধে ব্যর্থ হয়ে এখন সাধারণ মানুষের পকেটে হাত দিতে শুরু করেছে। দেশ পরিচালনায় এই দলটি দফা দফায় ব্যর্থতার পরিচয় দিচ্ছে। মুক্তিযুদ্ধের চেতনার নামে মূলত এর বিপরীত কাজ করাই এখন তাদের নিয়মে পরিণত হয়েছে।

অনতিবিলম্বে গ্যাসের মূল্য প্রত্যাহারের দাবি জানিয়ে বাংলাদেশ এলডিপির এই দুই নেতা বলেন, দেশের মানুষ আর এই ব্যর্থ দলটিকে ক্ষমতায় দেখতে চায় না। অবিলম্বে তাদের পদত্যাগ করে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে হবে।

সূত্র: বাংলানিউজ
এম ইউ/১৮ জানুয়ারি ২০২৩

Back to top button