দক্ষিণ এশিয়া

ভোটের আগেই মুসলিমদের কাছে যেতে কর্মীদের নির্দেশ নরেন্দ্র মোদীর

নয়াদিল্লি, ১৮ জানুয়ারি – সামনেই ভারতের পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচন। পশ্চিমবঙ্গের পঞ্চায়েত নির্বাচনও ঘোষণা হতে পারে যেকোনো সময়। আর ২০২৪ সালে রয়েছে লোকসভার নির্বাচনের অগ্নিপরীক্ষা। এ অবস্থায় বিজেপির ভোটব্যাংক বাড়াতে মুসলিমসহ সংখ্যালঘু সম্প্রদায়গুলোর সঙ্গে আগেভাগেই যোগাযোগ বাড়ানোর জন্য কর্মীদের নির্দেশ দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গত মঙ্গলবার (১৭ জানুয়ারি) নয়া দিল্লিতে বিজেপির জাতীয় নির্বাহী বৈঠকে তিনি এ নির্দেশনা দিয়েছেন বলে জানা গেছে।

লোকসভা নির্বাচনের আগে কোন কোন এলাকায় দলকে আরও শক্তিশালী করতে হবে, সেই বিষয়ে বৈঠকে বার্তা দিয়েছেন মোদী। বিজেপির এক শীর্ষ স্থানীয় নেতা জানিয়েছেন, বিজেপি কর্মীদের ভোটের আশা না করেই পাসমান্ডা মুসলিম, বোহরা সম্প্রদায়, পেশাদার ও শিক্ষিত মুসলিমদের সঙ্গে দেখা করার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী।

বৈঠকে তিনি আরও বলেছেন, ‘এক ভারত শ্রেষ্ঠ ভারত’ নীতির অধীনে সব রাজ্যের উচিত একে অপরকে সহযোগিতা করা, একে অপরের ভাষা ও সংস্কৃতির সঙ্গে মিলিত হওয়া।

২০২৪ সালের লোকসভা নির্বাচনের আর ৪০০ দিনের মতো বাকি। এ অবস্থায় দলীয় কর্মীদের প্রতি মোদীর বার্তা, নিজেদের সম্পূর্ণভাবে উৎসর্গ করে প্রতিটি শ্রেণির সেবা করতে হবে। তিনি বলেন, আমাদের হাতে মাত্র ৪০০ দিন রয়েছে। মানুষের জন্য যা দরকার সব করতে হবে। আমাদের ইতিহাস তৈরি করতেই হবে।

মোদী আরও বলেন, ভারতে সেরা সময় চলছে। এই উন্নয়নের কর্মযজ্ঞে নিজেকে উৎসর্গ করতে হবে। বিশেষ করে ১৮ থেকে ২৫ বছর বয়সীদের দিকে বাড়তি নজর দিতে হবে। তরুণ প্রজন্মকে জানাতে হবে, বিজেপি সরকার কীভাবে দেশে সুশাসন ফিরিয়ে এনেছে।

এদিনের বৈঠকে ভারতীয় প্রধানমন্ত্রীর কড়া নির্দেশ, কর্মী-সমর্থকরা যেন ‘অপ্রাসঙ্গিক’ মন্তব্য না করেন। এসব অপ্রাসঙ্গিক বিতর্কের জেরে দলের ভাবমূর্তি ও প্রচারণা কৌশল নষ্ট হচ্ছে।

সূত্র: জাগো নিউজ
আইএ/ ১৮ জানুয়ারি ২০২৩

Back to top button