দক্ষিণ এশিয়া

পঞ্চায়েত নির্বাচনের আগে কলকাতায় যাচ্ছেন মোহন ভাগবত

নয়াদিল্লি, ১৮ জানুয়ারি – ভারতের রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (আরএসএস) প্রধান মোহন ভাগবত ৬ দিনের সফরে বুধবার (১৮ জানুয়ারি) কলকাতা শহরে পা রাখছেন। নির্বাচনের রণকৌশল স্থির করতে ও রাজ্য নেতা ও কর্মীদের চাঙা করতে পশ্চিমবঙ্গে যাচ্ছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডাও।

জানা গেছে, ২৩ জানুয়ারি কলকাতার শহীদ মিনার প্রাঙ্গণে এক সভায় ভাষণ দেবেন আরএসএস প্রধান মোহন ভাগবত। কলকাতার দুই শিল্পী রশিদ খান ও তেজেন্দ্রনারায়ণ মজুমদারের কাছে আরএসএস প্রধান মোহন ভাগবতের সঙ্গে বৈঠক করার আমন্ত্রণ আসে। জানা যাচ্ছে কলকাতার এই দুই শিল্পী আরএসএসের প্রধানের সঙ্গে বৈঠক করতে আগ্রহী।

আগামী সোমবার পর্যন্ত কলকাতায় থাকার কথা মোহন ভাগবতের। সাংগঠনিক বৈঠক করবেন তিনি। বৃহস্পতিবার পূর্ব-ভারতের বিভিন্ন রাজ্যের থেকে আসা বিশিষ্ট জনদের সঙ্গেও দেখা করবেন মোহন ভাগবত।

রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের কলকাতার সদর দপ্তর কেশব ভবনে বৈঠক করার কথা মোহন ভাগবতের। তবে তার এই বৈঠক নতুন নয়। অতীতেও কলকাতার বিভিন্ন শিল্পীদের সঙ্গে দেখা করেছেন তিনি। ঝারখান্ড, বিহার, পশ্চিমবঙ্গে বহু শিল্পীর বাড়ি বাড়ি গিয়েছেন আরএসএস প্রধান। রশিদ খানের সঙ্গে ২০১৯ সালে সেপ্টেম্বরে একবার দেখা করতে গিয়েছিলেন আরএসএসের প্রধান। ২০২০ সালে ডিসেম্বরে তেজেন্দ্রনারায়ণ মজুমদারের বাড়িতে দেখা করতে গিয়েছিলেন তিনি।

যদিও এ বৈঠক সৌজন্যমূলক বলে জানানো হয়েছে।

এদিকে, ভারতীয় জনতা পার্টির সর্বভারতীয় সভাপতি হিসেবে মেয়াদ বাড়ার পরেই বুধবার (১৮ জানুয়ারি) কলকাতায় পা রাখছেন জেপি নাড্ডা। বুধবার রাতে কলকাতার নেতাজি সুভাষচন্দ্র বোস আন্তর্জাতিক বিমানবন্দরে নামবেন তিনি। তাকে স্বাগত জানাতে নেতাজি সুভাষচন্দ্র বোস আন্তর্জাতিক বিমানবন্দরে উপস্থিত থাকবেন রাজ্যের বিজেপির নেতারা।

সূত্র: জাগো নিউজ
আইএ/ ১৮ জানুয়ারি ২০২৩

Back to top button