বলিউড

বিজেপি নেতার কথা রাখলেন শাহরুখ, মেয়েকে নিয়েই দেখলেন ‘পাঠান’

মুম্বাই, ১৮ জানুয়ারি – বলিউড তারকা শাহরুখ খান তার মেয়ে সুহানাকে নিয়ে ‘পাঠান’ সিনেমা দেখলেন। যশরাজ ফিল্মসের স্টুডিওতে হয়েছিল বিশেষ এই স্ক্রিনিং। উপস্থিত ছিলেন গৌরী খান ও আরিয়ান খানও। কিছুদিন আগেই শাহরুখকে কটাক্ষকে ‘পাঠান’ সিনেমা সুহানাকে দেখানোর কথা বলেছিলেন মধ্যপ্রদেশের বিধানসভা স্পিকার গিরীশ গৌতম। এই স্ক্রিনিংয়ের মাধ্যমে যেন তারই জবাব দিয়েছেন শাহরুখ।

‘পাঠান‘ ছবির টিজার প্রকাশ্যে আসার পর থেকেই ছবি ঘিরে শুরু হয়েছে বিতর্ক। সেই বিতর্কের আগুনে ঘৃতাহুতি হয় ছবির ‘বেশরম’ গানটি মুক্তি পাওয়ার পর। গানে গেরুয়া বিকিনিতে দেখা গিয়েছে দীপিকা পাড়ুকোনকে। আর সেই নিয়েই যাবতীয় উত্তেজনা, বিতর্ক, সমালোচনা। কেউ হিন্দুদের অপমান করা হয়েছে বলে অভিযোগ তোলেন তো, কেউ আবার বৌদ্ধদের ভাবাবেগে আঘাত তোলা হয়েছে বলে দাবি করেন। একাধিক জায়গায় আবার ছবি মুক্তির বিরোধিতাও করছেন কট্টরপন্থীরা।

এমন পরিস্থিতিতেই গত বছরের ডিসেম্বরে মধ্যপ্রদেশের বিধানসভার স্পিকার তথা বিজেপি নেতা গিরীশ গৌতম বলেন, শাহরুখের উচিত তার মেয়ের সঙ্গে বসে ছবিটা দেখা। সেই ছবি পোস্ট করে দুনিয়াকে উনি জানান যে মেয়ের সঙ্গে ছবিটা দেখেছেন। এরপরই ধর্মীয় ভেদাভেদ টেনে বলেন, আমি খুব খোলামেলা ভাবে বলতে চাই, আল্লাহর উপর একটা ছবি তৈরি করুন। তারপর মতপ্রকাশের স্বাধীনতা নিয়ে বড় বড় কথা বলবেন। গোটা দুনিয়ায় রক্তবন্যা বইবে।

এমন পরিস্থিতিতেই সুহানা, আরিয়ান ও গৌরীকে ‘পাঠান’ দেখালেন শাহরুখ। ক্যাজুয়াল লুকেই যশরাজ ফিল্মসের অফিসে গিয়েছিলেন প্রত্যেকে। তবে ছবি দেখে তাদের কেমন লেগেছে তা এখনো জানা যায়নি। আগামী ২৫ জানুয়ারি সিনেমা হলে মুক্তি পাবে ‘পাঠান’। বিতর্ক সত্ত্বেও শাহরুখের কামব্যাক ছবি নিয়ে দর্শকদের মধ্যে উৎসাহ তুঙ্গে। রেকর্ড ওপেনিং পেতে পারে ছবিটি, এমনটাই মনে করছেন অনেকে।

আইএ/ ১৮ জানুয়ারি ২০২৩

Back to top button