জাতীয়

নৌকায় ভোট দেওয়া এখন দেশপ্রেমেরই অংশ

চাঁদপুর, ১৮ জানুয়ারি – বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, নৌকায় ভোট দেওয়াটাও এখন দেশপ্রেমেরই অংশ। কারণ এর উল্টো দিকেই রয়েছে দেশ ধ্বংস, মানুষ পোড়ানো, দেশের সম্পদ নষ্ট করা। এর উল্টো দিকের বিকল্প হচ্ছে এতিমের অর্থ আত্মসাৎ করা, বিদেশে বসে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করা, এর উল্টো দিকের বিকল্প হচ্ছে একটি দল যার প্রধান নেতা, দ্বিতীয় প্রধান নেতাসহ সবাই অর্থ আত্মসাতের দায়ে ও অর্থপাচারের দায়ে এবং গ্রেনেড হামলার দায়ে দণ্ডিত আসামি। অতএব, নৌকাকে ভোট দেওয়া এখন দেশপ্রেমেরই অংশ।

মঙ্গলবার রাতে চাঁদপুর প্রেস ক্লাবের নবগঠিত কার্যকরী কমিটির অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তেব্যে তিনি এ মন্তব্য করেন।

মন্ত্রী আরও বলেন, সামাজিক যোগাযোগমাধ্যমের অপব্যবহার করে পাঠ্যবাই নিয়ে মিথ্যা রটানো হচ্ছে। এই সরকারকে যারা নানানভাবে উৎখাত করতে চায়, তারাই এই ষড়যন্ত্রের সঙ্গে জড়িত। এখন তারা নতুন শিক্ষাক্রমের পেছনে লেগেছে।

মন্ত্রী বলেন, অন্যান্য শিক্ষাক্রমে শিক্ষার্থীরা যেভাবে করে করে শিখবে, ধর্ম শিক্ষা বইয়েও তেমনি তারা দেখে, আলাপ-আলোচনা করে বিষয়টাকে আত্মস্থ করবে। আমি শুধু সূরা মুখস্ত করলাম, সেটা দিয়ে আমি ভালো মুসলমান হয়ে যেতে পারবো না। ইসলাম আমাকে সৎ মানুষ হতে বলেছে, মানবিক মানুষ হতে বলেছে, পরোপকারী মানুষ হতে বলেছে। আমি যদি ইসলামের মূল কথা অনুধাবন করতে না পারি, আমার জীবনে চর্চা না করতে পারি, তাহলে ইসলামের যে মূল সুর, সেটাই আমি ধরতে পারবো না।

‘আমাদের নতুন শিক্ষাক্রমে একজন মানুষকে তার নীতি-নৈতিকতা সম্পন্ন একজন মানবিক মানুষ হতে শেখাবে, দক্ষ মানুষ হতে শেখাবে। কাজেই, অপপ্রচারকারীদের বিরুদ্ধে একটু সতর্ক থাকবেন। আমাদের নতুন শিক্ষাক্রমে শিক্ষার্থীরা মানবিক মানুষ হয়ে বেড়ে উঠবে।’

চাঁদপুর প্রেস ক্লাবের নবনির্বাচিত সভাপতি এ এইচ এম আহসান উল্লাহর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আল ইমরান শোভনের পরিচালনায় অভিষেক অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, সাধারণ সম্পাদক শ্যামল দত্ত, চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মিলন মাহমুদ, চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান ওচমান গনি পাটোয়ারী, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইউসুফ গাজী, জে আর ওয়াদুদ টিপু প্রমুখ।

সূত্র: জাগো নিউজ
আইএ/ ১৮ জানুয়ারি ২০২৩

Back to top button