ফুটবল

মেসি-নেইমারের বিপক্ষে অধিনায়ক রোনালদো

রিয়াদ, ১৭ জানুয়ারি – আরও একবার মেসিদের বিপক্ষে মাঠে অধিনায়কত্ব করবেন ক্রিস্টিয়ানো রোনালদো। বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) সৌদি আরবের রিয়াদের কিং ফাহাদ আন্তর্জাতিক স্টেডিয়ামে সৌদির শীর্ষ দুই ফুটবল ক্লাব আল-হিলাল ও আল-নাসেরের সম্মিলিত দলের বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলবে মেসির বর্তমান ক্লাব পিএসজি। আর এই দুই মহাতারকার ম্যাচে ঘিরে উম্মাদনা ফুটবলবিশ্বে।

মেসি-নেইমার-এমবাপ্পেকে সামলাতে দলের কম্বিনেশন কেমন হবে তা এখনো ঠিক হয়নি। শুধু সিদ্ধান্ত হয়েছে অধিনায়কের। সোমবার টুইট করে এ কথা জানান, জেনারেল এন্টারটেইনমেন্ট অথরিটির (জিইএ) চেয়ারম্যান তুর্কি আল শেখ। রোনালদোকে আর্মব্যান্ড পরিয়ে দেয়ার একটি ভিডিও পোস্ট করেন তিনি।

২০২২ বিশ্বকাপের পর প্রায় ২০০ মিলিয়ন ইউরোর চুক্তিতে সৌদি আরবের ক্লাব আল-নাসেরে যোগ দেন রোনালদো। কিন্তু এখনও ক্লাবটির জার্সিতে মাঠে নামা হয়নি তার। কারণ বিশ্বকাপের আগে ম্যানচেস্টার ইউনাইটেডের জার্সিতে প্রিমিয়ার লিগে খেলার সময় প্রতিপক্ষ (এভারটন) দলের এক সমর্থকের মোবাইল ফোন ভেঙে দুই ম্যাচ নিষিদ্ধ হয়েছিলেন তিনি। তবে আল নাসেরের হয়ে প্রথম ম্যাচ খেলতে নামবেন ২২ জানুয়ারি ‘ইত্তিফাকের’ বিরুদ্ধে।

মেসি-রোনালদোর এই ম্যাচকে ঘিরে টিকিটের চাহিদা হবে আকাশচুম্বি। নিলাম প্রক্রিয়ার মধ্য দিয়ে এরই মধ্যে এই গোল্ডেন টিকিটের জন্য সর্বোচ্চ দাম হাঁকিয়েছেন একজন সৌদি ব্যবসায়ী। ২৭ কোটি ৬৫ লাখ টাকা দাম হাকিয়ে শীর্ষ বিডার তিনি। তবে ধারণা করা হচ্ছে, ১৭ জানুয়ারি নিলাম বন্ধ হওয়ার আগে টিকিটের দাম আরও বেড়ে যাবে। শুরুতে যার ভিত্তি মূল্য ছিলো ৫ কোটি ৫৩ লাখ।

সবশেষ দুজনের দেখা হয়েছিল ২০২০ সালের ডিসেম্বরে। চ্যাম্পিয়ন্স লিগের ওই ম্যাচে মেসির বার্সেলোনার বিপক্ষে ৩-০ গোলে জিতেছিল ইউভেন্তুস। ইতালিয়ান দলটির হয়ে রোনালদো করেছিলেন জোড়া গোল।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ১৭ জানুয়ারি ২০২৩

Back to top button