জাতীয়

নতুন করে মার্কিন নিষেধাজ্ঞা আসবে না

ঢাকা, ১৬ জানুয়ারি – মার্কিন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লুর সাম্প্রতিক বাংলাদেশ সফর নিয়ে আ. লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ডোনাল্ড লু জানিয়েছেন বাংলাদেশ যথেষ্ট উন্নতি করেছে।

নিষেধাজ্ঞার পরে এক বছরে র‌্যাব অনেক ভালো করেছে।

র‌্যাবের ওপরে আনুষ্ঠানিকভাবে নিষেধাজ্ঞা না উঠলেও নতুন করে নিষেধাজ্ঞা আসবে না।
সোমবার (১৬ জানুয়ারি) রাজধানীর নতুন বাজারের মাদানী অ্যাভিনিউয়ে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

কাদের বলেন, যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশের লেনদেন বাড়ছে। পোশাক রপ্তানি বাড়ছে। বিএনপির নেতারা মিথ্যাচার করেন আর আমরা উন্নয়ন করবো।

মির্জা ফখরুলের উদ্দেশ্যে কাদের বলেন, আপনি বলেছেন আমার কথার উত্তর দেবেন না। কেন দেবেন কারণ উত্তর জানা থাকলেও দেওয়ার সুযোগ নেই। বিএনপির ৭ দফার মধ্যে আছে কোনো দণ্ডিত ব্যক্তি বিএনপির নেতা হতে পারবেন না। এখন তাদের দুই নেতাই দণ্ডিত। সেই সাত দফার খোঁজ নেই।

যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, জিয়াউর রহমান প্রকৃত মুক্তিযোদ্ধা হলে জামায়াতের রাজাকার, স্বাধীনতাবিরোধীদের রাজনীতিতে প্রতিষ্ঠিত করতো না। বাইচান্স মুক্তিযোদ্ধা ছিল জিয়াউর রহমান।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এস এম মান্নান কচির সঞ্চালনায় আরও বক্তব্য দেন বাংলাদেশ দলটির সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপদেষ্টা মণ্ডলীর সদস্য এ কে এম রহমতুল্লাহ এমপি ও বাড্ডা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ এম জাহাঙ্গীর আলম।

সূত্র: বাংলানিউজ
আইএ/ ১৬ জানুয়ারি ২০২৩

Back to top button