জাতীয়

বিদ্যুতের দাম বাড়িয়ে সরকার জনদুর্ভোগ সৃষ্টি করেছে

ঢাকা, ১৬ জানুয়ারি – সরকার কোন তোয়াক্কা না করে বিদ্যুতের দাম বাড়িয়ে জনদুর্ভোগ সৃষ্টি করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

সোমবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক সমাবেশ ও মিছিলে তিনি এ মন্তব্য করেন। ১০ দফা দাবি আদায় ও বিদ্যুতের মূল্য বৃদ্ধি প্রতিবাদে ঢাকা মহানগর বিএনপির উদ্যোগে এ বিক্ষোভ মিছিল করা হয়।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, সরকার কোন নিয়ম কানুনের তোয়াক্কা না, বিদুৎতের কমিশনকে তোয়াক্কা না করে দাম বাড়িয়ে জনদুর্ভোগ সৃষ্টি করেছে, বিএনপির সরকারের সময় বিদ্যুতের ইউনিট ছিলো ২ টাকা ৬০ পয়সা, আর এখন ১১ টাকা দিতে হয় এক ইউনিটে।

তিনি বলেন, সরকার কুইক রেন্টাল বিদ্যুৎ উৎপাদন না করে টাকা বিদেশে পাচার করেছে, ক্যাপাসিটি চার্জ নামে জনগণের পকেট কাটছে বিদ্যুৎ উৎপাদন না করেই। বাংলাদেশ ব্যাংক এখন প্রকাশ করতে বাধ্য হয়েছে, গত ১০ বছরে এদেশ থেকে ১০ লাখ কোটি টাকা পাচার করেছে।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, একদিকে জিনিসপত্রের দাম লাগামহীন। অন্যদিকে সরকার বিরোধী কে লাগামহীনভাবে দমনের পাঁয়তারা করে যাচ্ছে। এই সরকার অত্যাচারী, ফ্যাসিস্ট। সময় আর বেশি দিন নেই। রক্ষা পাবে না।

নজরুল ইসলাম খান বলেন, আমরা অনেক সহ্য করেছি, আর বাঁচার উপায় নাই। এ সরকার টাকা পাচার করে মালয়েশিয়াসহ অন্য দেশে বাড়ি করেছে। আর বাংলাদেশের মানুষ কষ্ট করবে তা হতে পারে না। এটা হতে দেয়া যায় না।

সভাপতির বক্তব্যে আমান উল্লাহ আমান বলেন, দেশের প্রত্যেকটি মেগা প্রকল্পে মেগা দুর্নীতি করেছে সরকার। অনির্বাচিত আর অনৈতিক সরকার মনে করছে ১৪, ১৮ আর ২৩, ২৪ এক কিন্তু এক নয়। আগের রাতে ভোট করে আর সরকার হতে পারবে না। জনগণ টা হতে দিবে না। এই অবৈধ সরকারের মাধ্যমে কোন নির্বাচন হবে না। হতে দেয়া হবে না। বিএনপির নেতাকর্মীদের নামে যতোই মামলা দেন না কেন। কোন লাভ হবে না। মামলা দিয়ে দমানো যাবে না।

ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনুর সঞ্চালনায় সমাবেশে আরো উপস্থিত ছিলেন আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান এজেডএম জাহিদ হোসেন, আব্দুল আউয়াল মিন্টু, বরকত উল্লাহ বুলু, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ১৬ জানুয়ারি ২০২৩

Back to top button