ঢালিউড

ইসিতে করা আপিল খারিজ, উচ্চ আদালতে যাবেন হিরো আলম

ঢাকা, ১৫ জানুয়ারি – বগুড়া-৪ ও বগুড়া-৬ আসনের উপনির্বাচনে প্রার্থিতা ফিরে পেতে আশরাফুল হোসেন ওরফে হিরো আলমের করা আপিল আবেদন খারিজ করে দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। তবে আইনের প্রতি শ্রদ্ধা রেখে উচ্চ আদালতে আপিল করার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করছে বলে জানান হিরো আলম।

রোববার (১৫ জানুয়ারি) দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশনে হিরো আলমের মনোনয়নপত্র বাতিলের এই সিদ্ধান্ত বহাল রাখা হয়।

এর আগে বৃহস্পতিবার (১২ জানুয়ারি) নির্বাচন কমিশনে হিরো আলমের মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে করা আপিলের ওপর শুনানি অনুষ্ঠিত হয়। নির্বাচন কমিশনে হাজির হয়ে হিরো আলম শুনানিতে অংশ নেন। এ সময় প্রার্থিতা ফেরতের বিষয়ে তার পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী কাজী রেজাউল হোসেন যুক্তি তুলে ধরেন।

এদিকে মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্ত বহাল রাখায় ক্ষুব্ধ হিরো আলম। তিনি উচ্চ আদালতে আপিল করবেন বলে জানিয়েছেন।

এ বিষয়ে হিরো আলম বলেন, আমার নির্বাচন করা নিয়ে অনেকের মাথাব্যথা শুরু হয়েছে। আমার জনপ্রিয়তায় অনেকেই ভীত-সন্ত্রস্ত। এ কারণে ষড়যন্ত্র করে রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে আমার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। অবশেষে নির্বাচন কমিশনে আপিল করেছিলাম। সেখানেও নির্বাচন কমিশন আপিল আবেদন খারিজ করে দিয়েছে। আমার বিরুদ্ধে এসব অন্যায় করা হচ্ছে।

তিনি আরও বলেন, আইনের প্রতি শ্রদ্ধা রেখে এ অন্যায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করছি।

এ বিষয়ে বগুড়া জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান জানান, আশরাফুল হোসেন ওরফে হিরো আলমের দুটি আসনে প্রার্থিতা ফিরে পেতে করা আপিল আবেদন খারিজ করেছে নির্বাচন কমিশন।

আইএ/ ১৫ জানুয়ারি ২০২৩

Back to top button