দক্ষিণ এশিয়া

হেলিকপ্টারে ত্রুটি, রক্ষা পেলেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী

নয়াদিল্লি, ১৫ জানুয়ারি – বড় বিপদের হাত থেকে রক্ষা পেলেন ভারতের মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহান। রোববার (১৫ জানুয়ারি) সন্ধ্যায় শিবরাজ যখম মধ্যপ্রদেশের মানওয়ার থেকে ধার যাচ্ছিলেন, সে সময় তার হেলিকপ্টারে যান্ত্রিক গোলযোগ দেখা যায়। সঙ্গে সঙ্গে হেলিকপ্টারটিকে ফিরিয়ে নিয়ে আসা হয় মানওয়ারে।

স্থানীয় এসডিপিও ধীরাজ বব্বর জানিয়েছেন, এদিন সন্ধ্যায় রাজ্যের মানওয়ার থেকে ধারের উদ্দেশে যাওয়ার কথা ছিল মুখ্যমন্ত্রীর। কিন্তু হেলিকপ্টারে হঠাৎই যান্ত্রিক গোলযোগ দেখা দেওয়ায় জরুরি অবতরণের সিদ্ধান্ত নেন চালক।

রাজ্য প্রশাসন জানিয়েছে, এ ঘটনায় সুস্থ রয়েছেন মুখ্যমন্ত্রী। তার কোনো আঘাত লাগেনি। কিছু সময় বিশ্রাম নিয়ে তিনি সড়কপথেই ধারের উদ্দেশে রওনা দেন। সড়কপথে মানওয়ার থেকে প্রায় ৭৫ কিলোমিটার দূরত্বে অবস্থিত এই শহরে একটি জনসভায় জোগ দেওয়া কথা তার।

আরও পড়ুন>বিপিন রাওয়াতের হেলিকপ্টার দুর্ঘটনার কারণ জানালো বিমান বাহিনী

এদিকে নেপালে ভয়াবহ প্লেন দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৬৮ জনে দাঁড়িয়েছে। ঘটনার সময় প্লেনটিতে মোট ৭২ জন আরোহী ছিলেন। তাদের মধ্যে ৬৮ জন যাত্রী ও চারজন ক্রু।

দেশটির অভ্যন্তরীণ রুটে বিধ্বস্ত প্লেনে স্থানীয়দের পাশাপাশি ১৫ বিদেশি নাগরিকও ছিলেন। তাদের মধ্যে পাঁচজন ভারতের, চারজন রাশিয়ান, একজন আইরিশ, দুজন দক্ষিণ কোরিয়ার, একজন অস্ট্রেলিয়ার, একজন ফ্রান্সের ও একজন আর্জেন্টিনার নাগরিক।

সূত্র: জাগো নিউজ
আইএ/ ১৫ জানুয়ারি ২০২৩

Back to top button