ফুটবল

কাতার বিশ্বকাপের সেরা সমর্থকের দৌড়ে কারা, জানিয়ে দিল ফিফা

বের্ন, ১৫ জানুয়ারি – দীর্ঘ ৩৬ বছরের অবসান ঘটিয়ে বিশ্বকাপ জিতেছে আর্জেন্টিনা। আসরে লিওনেল মেসিদের মাঠের পারফরম্যান্সের পাশাপাশি তাদের দেশের সমর্থকরাও মন জয় করেছেন। তাই তারাও জিততে যাচ্ছেন একটি পুরস্কার।

ফুটবল বিশ্বকাপের সেরা গোল, সেরা ফুটবলার, সেরা গোলরক্ষকের পুরস্কার দীর্ঘ দিন ধরেই দিয়ে আসছে ফিফা। এছাড়া গত কয়েকটি বিশ্বকাপ ধরে চালু হয়েছে সেরা সমর্থকের পুরস্কারও। গোটা বিশ্বকাপে যে দেশের সমর্থকরা নজরকাড়া, তাদেরই এই পুরস্কার দেওয়া হয়। এটা কোনো একটি দেশের বদলে এক জন সমর্থকও এই পুরস্কার পেতে পারেন, যদি ব্যতিক্রমী কিছু করে থাকেন।

কাতার বিশ্বকাপে সেরা সমর্থকের পুরস্কার পাওয়ার দৌড়ে রয়েছেন আর্জেন্টিনার সমর্থকরাই। আসরে আর্জেন্টিনা থেকে হাজারো ভক্ত খেলা দেখতে এসেছিলেন। আর্জেন্টিনা যত এগিয়েছে, তত ভিড় বেড়েছে কাতারে। এক সময় আর্জেন্টিনার মানুষের টিকিটের চাহিদায় অতিষ্ঠ হয়ে উঠেছিলেন আয়োজকরা।

এমনকি অনেকে স্টেডিয়ামে ঢুকতে না পেরে স্থানীয় ফ্যান পার্কে গিয়ে খেলা দেখেছেন। কাতারে কর্মরত ভারত, বাংলাদেশের মানুষও সমর্থন করেছেন আর্জেন্টিনাকে। তারাই ফিফার বিচারে এ বারের বিশ্বকাপের সেরা সমর্থক হওয়ার দৌড়ে।

এদিকে জাপানের সমর্থকরাও দৌড়ে রয়েছেন। বিশ্বকাপের প্রতিটি ম্যাচে খেলা শেষের পর স্টেডিয়াম পরিষ্কার করেছেন তারা। দল হারুক বা জিতুক, আচরণের বদল হয়নি। এ ছাড়া মনোনীত হয়েছেন সৌদি সমর্থক আবদুল্লাহ আল সালমি। জেদ্দায় নিজের বাড়ি থেকে মরুভূমি পার করে কাতারে পৌঁছেছিলেন তিনি, বিশ্বকাপে নিজের দেশকে সমর্থন করার জন্যে।

সেরা গোল আগেই বেছে নিয়েছিল ফিফা। এ বার সবচেয়ে সুন্দর গোলও বেছে নেওয়া হয়েছে। আর্জেন্টিনার বিপক্ষে ফাইনালে কিলিয়ান এমবাপ্পে ব্যাক ভলিতে যে গোলটি করে সমতা ফিরিয়েছিলেন, সেটিই বিশ্বকাপের সবচেয়ে সুন্দর গোল।

সূত্র: আমাদের সময়
আইএ/ ১৫ জানুয়ারি ২০২৩

Back to top button