জাতীয়

আখেরি মোনাজাতে অংশ নিতে ছুটছেন নারীরাও

গাজীপুর, ১৫ জানুয়ারি – গাজীপুরের টঙ্গীর বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাতে অংশ নিচ্ছেন নারীরাও। ইতোমধ্যে তারা ময়দানের পাশে শহীদ আহসান উল্ল্যাহ মাস্টার জেনারেল হাসপাতাল এলাকায় অবস্থান করছেন।

রোববার (১৫ জানুয়ারি) সকাল সাড়ে ৮টায় দেখা যায় প্রায় শতাধিক নারী আখেরি মোনাজাতে অংশ নিতে হাসপাতাল প্রাঙ্গণে জড়ো হয়েছেন। এছাড়াও বিভিন্ন অলিগলিতেও আখেরি মোনাজাতে অংশ নিতে নারীদের সরব উপস্থিতি লক্ষ্য করা গেছে।

সিলেট থেকে আসা ৬০ বছর বয়সী নারী রাবেয়া আক্তারের সঙ্গে। তিনি জানান, গত রাত সাগে ১২টায় সিলেটের জিন্দাবাজার এলাকা থেকে টঙ্গীর বিশ্ব ইজতেমায় অংশ নেওয়ার জন্য রওনা হয়েছেন। ভোর সাড়ে ৫টায় তাকে ময়দান থেকে আট কিলোমিটার দূরে নামিয়ে দেন। সেখান থেকে হেঁটে ময়দানের পাশে শহীদ আহসান উল্ল্যাহ মাস্টার জেনারেল হাসপাতাল এলাকায় অবস্থান নিয়েছেন।

কেন এসেছেন, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আল্লাহ কাছে চাইতে এসেছি। পাপের জন্য ক্ষমা চাইব, লাখ লাখ মানুষের মাঝে আল্লাহ তো আমার কথাও শুনবেন।

ময়মনসিংহের সালমা বেগম বলেন, পরিবারের তিনসদস্য ও চার প্রতিবেশীকে সঙ্গে নিয়ে ইজতেমার আখেরি মোনাজাতে অংশ নিতে ভোরে এসেছি। দুনিয়াবি পাপ মোচন করতে আল্লাহকে রাজি খুশি করতেই আমি আখেরি মোনাজাতে অংশ নিচ্ছি।

কিশোরগঞ্জের কুলিয়ার চর থেকে এসেছেন রোকসানা আকতার। তিনি বলেন, পাঁচ বছর বয়সী অসুস্থ সন্তানের রোগমুক্তির জন্য আল্লাহর কাছে চাইব। আল্লাহ তার সন্তানকে ক্ষমা করে রোগমুক্তি করবেন, তার পরিবারকে ক্ষমা করবেন। এই দোয়াই আখেরি মোনাজাতে করব।

টাঙ্গাইল থেকে আসা মুসল্লি রমজান শেখ বলেন, অনেকেই বলে থাকেন ইজতেমা শুধু পুরুষদের জন্য। কিন্তু ইজতেমায় নারীরাও যে অংশ নিতে তা সত্যি প্রশংসার।

সূত্র: ঢাকা পোস্ট
আইএ/ ১৫ জানুয়ারি ২০২৩

Back to top button