ফুটবল

৬২ বছর পর ব্রাইটনের মাঠে বিধ্বস্ত লিভারপুল

লন্ডন, ১৫ জানুয়ারি – ম্যাচজুড়ে লিভারপুলকে কোথাও খুঁজে পাওয়া যাচ্ছিল না। ব্রাইটনের মাঠে যেন খেই হারিয়ে ফেলেছিল দলটি। ম্যাচে তিনটে গোল হজম করতে হয়েছে তাদের। ১৯৬১ সালের পর প্রথমবারের মত লিগে ব্রাইটনের কাছে হারতে হয়েছে অল রেডদের।

শনিবার (১৪ জানুয়ারি) প্রিমিয়ার লিগের ৩-০ গোলে জেতার ম্যাচে জোড়া গোল করেন সলি মার্চ। এ নিয়ে লিগে পরপর দুই ম্যাচে ইয়ুর্গেন ক্লপের দলকে ৩টি করে গোল খেতে হয়েছে।

ম্যাচজুড়ে ছিল ব্রাইটনের আধিপত্য। স্বাগতিকদের ১৪ শটের ৮টি ছিল লক্ষ্যে ও সফরকারীদের ৬টি শটের ২টি ছিল লক্ষ্যে।

প্রথমার্ধে বেশ কয়েকটি সুযোগ পায় ব্রাইটন তবে কোনোটিই লিভারপুলের গোল বারের জাল স্পর্শ করতে পারেনি। কিন্তু দ্বিতীয়ার্ধে লিভারপুলের ওপর আরও চেপে বসে ব্রাইটন। এই পর্বের প্রথম আট মিনিটেই গোল করে দলকে এগিয়ে নেন সলি মার্চ। দ্বিতীয়টি ছিল দুর্দান্ত। ফার্গুসনের পাস ধরে বক্সে ঢুকে তার বাঁ পায়ের শটে বল দূরের পোস্ট দিয়ে জালে জড়ায়।

৮১ মিনিটে ব্যবধান বাড়িয়ে ৩-০ তে নিয়ে যান ওয়েলবেক। সতীর্থের থ্রো-ইনে বল পেয়ে হেডে বাড়ান মার্চ। দারুণভাবে ফ্লিক করে জো গোমেজের মাথার ওপর দিয়ে বল পার করে শূন্যে থাকা অবস্থাতেই শটে আলিসনকে পরাস্ত করেন ইংলিশ ফরোয়ার্ড।

এর আগে ৫৫ মিনিটে গোলের একটি সুযোগ পেলেও তা কাজে লাগাতে পারেনি লিভারপুলের খেলোয়াড়েরা।

এই জয়ের মধ্য দিয়ে ১৮ ম্যাচে ৯ জয় ও ৩ ড্রয়ে ৩০ পয়েন্ট নিয়ে ৭ নম্বরে উঠে এসেছে ব্রাইটন। ১৭ ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে আর্সেনাল।

সূত্র: আরটিভি নিউজ
আইএ/ ১৫ জানুয়ারি ২০২৩

Back to top button