জাতীয়

যত নির্যাতন করবে, তত আন্দোলন জোরদার হবে

ঢাকা, ১৪ জানুয়ারি – একতরফা নির্বাচন করে আবারও ক্ষমতায় টিকে থাকতে বর্তমান সরকার বিরোধী দলের প্রতি নির্যাতন করছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, প্রতিদিন বিরোধী দলের ওপর অত্যাচার ও নির্যাতনের মাত্রা বাড়ছে। সরকার যত নির্যাতন করবে, ততই আমাদের যুগপৎ আন্দোলনের গতি বাড়বে।

শনিবার (১৪ জানুয়ারি) দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক যৌথসভা শেষে এ কথা বলেন তিনি। যুগপৎ আন্দোলনে ঘোষিত কর্মসূচি বাস্তবায়ন ও দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে কর্মসূচি নির্ধারণে এই যৌথসভা অনুষ্ঠিত হয়। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে ১৯ থেকে ২৬ জানুয়ারি ১০ দিনব্যাপী কর্মসূচিও ঘোষণা করেন বিএনপি মহাসচিব।

মির্জা ফখরুল বলেন, এখন পর্যন্ত আন্দোলনে আমাদের ১৫ নেতাকর্মী নিহত হয়েছেন। ৬০০ নেতা-কর্মী গুম হয়েছেন। শীর্ষ নেতাসহ হাজারের ওপরে নেতা-কর্মী কারাগারে বন্দি।

আর্থিক খাতে দুর্নীতির কথা তুলে ধরে তিনি বলেন, সরকার অর্থনীতি খাত শেষ করে দিয়েছে, দুর্নীতিতে ছেঁয়ে গেছে পুরো দেশ। বিচার বিভাগ ধ্বংস হয়ে গিয়েছে। এ কারণেই রাজনৈতিক দলগুলো ১০ দফা ঘোষণা করেছে। ১০ দফার মধ্য দিয়ে গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থা গড়তে চায় বিএনপি।

সূত্র: রাইজিংবিডি
এম ইউ/১৪ জানুয়ারি ২০২৩

Back to top button