ফুটবল

রোনালদো-মেসিদের ম্যাচে একটি টিকিটের মূল্য ২৫ কোটি

রিয়াদ, ১৪ জানুয়ারি – ক্রিস্টিয়ানো রোনালদো বনাম মেসি-এমবাপ্পে-নেইমারদের প্রীতি ম্যাচের দিন-তারিখ ঠিক হয়েছে। আগামী ১৯ জানুয়ারি সৌদি আরবের রাজধানী রিয়াদের কিং ফাহাদ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচটি। এই ম্যাচের একটি বিশেষ টিকিটের সর্বোচ্চ দাম উঠেছে ৯৩ লাখ রিয়াল। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ২৫ কোটি ৫৭ লাখ টাকা।

রোনালদোর আবার এই ম্যাচের মধ্য দিয়েই সৌদি আরবের মাটিতে অভিষেক হবে। আর মেসি-নেইমার-এমবাপ্পেদের পিএসজি সৌদি ন্যাশনাল প্ল্যাটফর্ম ফর চ্যারিটেবল ওয়ার্ক আয়োজিত ম্যাচটি খেলতে রিয়াদে আসবে। সৌদি আরবের দুই শীর্ষ ক্লাব আল হিলাল ও আল নাসরের তারকা খেলোয়াড়দের নিয়ে একটি নির্বাচিত একাদশ খেলবে, যার অংশ হবেন রোনালদো। প্রতিপক্ষ পিএসজি।

সংবাদ মাধ্যম থেকে জানা যায়, সৌদি আরবের একটি প্রযুক্তিভিত্তিক প্রতিষ্ঠান আজম টেক কোম্পানির স্বত্বাধিকারী মুহাম্মদ আল মুনাজেম এই ম্যাচের বিশেষ টিকিট কিনতে ৯৩ লাখ রিয়াল খরচ করতে রাজি আছেন। তিনি প্রতিশ্রুতি দিয়েছেন, টিকিট কিনতে পারলে তাঁর প্রতিষ্ঠানের তৈরি বিভিন্ন ইলেকট্রনিক পণ্য এতিমদের মধ্যে বিনা মূল্যে বিতরণ করবেন।

বিশেষ এই টিকিটের জন্য নিলামের আয়োজন করা হয়েছিল। প্রথমে সেই টিকিট কিনতে ২৫ লাখ রিয়াল প্রস্তাব করেন সৌদি ব্যবসায়ী আবদুল আজিজ বাঘলেফ। এরপর তিনি দাম ৩০ লাখ রিয়ালে উন্নীত করেন।

সৌদির আরেক ব্যবসায়ী সেই টিকিটের দাম নিয়ে যান ৭০ লাখ রিয়ালে। পরে সেটি আরও ২০ লাখ বাড়িয়ে ৯০ লাখে তুলে দেন। শেষ পর্যন্ত মুয়াজেম অঙ্কটা ৯৩ লাখে নিয়ে দাঁড় করান। ম্যাচের এক সপ্তাহ বাকি থাকতে এই দাম আরও ২৪ লাখ রিয়াল বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।

সৌদি আরবের জাতীয় চ্যারিটি এহসান ফান্ডে জমা করা হবে এই টিকিট বিক্রির অর্থ। যেখান থেকে দুস্থ ও এতিম ছাত্রছাত্রীদের কল্যাণে অর্থ ব্যয় করা হবে। এ ম্যাচের আরও একটি বিশেষ টিকিট বিক্রি করা হবে। যেটি কিনলে যে কেউই রোনালদো, মেসি, এমবাপ্পে, নেইমারদের সঙ্গে ব্যক্তিগতভাবে দেখা করতে পারবেন।

এর আগে গত ৯ জানুয়ারি এই টিকিটের ভিত্তিমূল্য ১০ লাখ রিয়াল হাঁকা হয়েছে। শুধু মেসি-রোনালদোদের সঙ্গে ব্যক্তিগতভাবে দেখা করাই নয়, এই টিকিটের মালিক দুই দলের ড্রেসিং রুমেও প্রবেশ করতে পারবেন। দুই দলের সঙ্গে ছবি তোলার সুযোগ থাকছে। একই সঙ্গে অফিশিয়াল ডিনারে অংশ নিতে পারবেন।

সূত্র: আমাদের সময়
আইএ/ ১৪ জানুয়ারি ২০২৩

Back to top button