জানা-অজানা

২৪ ঘণ্টায় তিন দেশে শতাধিক মৃত্যু, জাপানে ৪৮০

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় চারটি দেশে মৃত্যু হয়েছে শতাধিক। আরও অন্তত ৫টি দেশে মৃত্যু হয়েছে ৫০ এর বেশি। এ নিয়ে বিশ্বে ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৫৮৭ জনের।

তাদের মধ্যে জাপানে মারা গেছেন ৪৮০ জন এবং যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ১৯৩ জনের। এছাড়া ফ্রান্সে ১০১ জন এবং জার্মানিতে মৃত্যু হয়েছে ১৫০ জনের।

নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ লাখ ১৯ হাজার ২৯৫ জন। এরমধ্যে জাপানে শনাক্ত হয়েছেন ১ লাখ ৪৪ হাজার ৭৭ জন। এছাড়া ব্রাজিলে ২০ হাজার ৫৪৮, দক্ষিণ কোরিয়ায় ৩৯ হাজার ৭২৬ এবং তাইওয়ানে করোনা শনাক্ত হয়েছে ২১ হাজার ৭৩৭ জনের।

আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের তথ্য অনুযায়ী, বিশ্বে করোনায় মৃতের মোট সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ লাখ ২৭ হাজার ২২৫ জনে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ কোটি ৮ লাখ ২৫ হাজার ১২৩ জনে।

শনিবার (১৪ জানুয়ারি) সকাল ৯টায় ওয়ার্ল্ডোমিটারস থেকে জানা গেছে এসব তথ্য।

এদিকে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকার এখনো শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় নতুন করে ১৯ হাজার ৩৯৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ কোটি ৩৪ লাখ ৮২ হাজার ১৮৭ জনে। মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১১ লাখ ২৫ হাজার ২০ জনে।

এসময়ে বাংলাদেশে করোনা আক্রান্ত হয়ে কারো মৃত্যু না হলেও নতুন রোগী শনাক্ত হয়েছে ১৫ জন।

সূত্র: জাগো নিউজ
আইএ/ ১৪ জানুয়ারি ২০২৩

Back to top button