চট্টগ্রাম

শাহ আমানত বিমানবন্দরে চালু হলো ‘প্রবাসীর ট্যাক্সি’

চট্টগ্রাম, ১৪ জানুয়ারি – চট্টগ্রাম অঞ্চলের রেমিট্যান্স-যোদ্ধাদের নিরাপদে এবং সর্বনিম্ন ভাড়ায় ঘরে পৌঁছে দিতে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে চালু হলো ‘প্রবাসীর ট্যাক্সি’।

শুক্রবার (১৩ জানুয়ারি) বিকেলে চট্টগ্রাম প্রেস ক্লাবে আয়োজিত এক অনুষ্ঠানে বিষয়টি জানানো হয়।

‘প্রবাসীর ট্যাক্সি’ যাত্রার শুভ সূচনা করেন চট্টগ্রাম সমিতি ওমানের সভাপতি এবং চট্টগ্রাম জেলা পুলিশের প্রবাসী সহায়তা ডেস্কের উপদেষ্টা মোহাম্মাদ ইয়াসিন চৌধুরী (সিআইপি)।
এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিউজ২৪ চট্টগ্রাম ব্যুরো প্রধান শেখ গোলামুন্নবী জায়েদ, মিরসরাই সমিতি ওমানের সভাপতি আবু নসর রিয়াদ (সিআইপি) এবং বাংলাদেশ প্রেস ক্লাব ইউএইর সভাপতি শিবলী আল সাদিক।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রবাসীর ট্যাক্সি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক বাইজিদ আল-হাসান।
আয়োজকরা জানান, বিদেশফেরত দক্ষ চালকদের জন্য আবারও ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখাচ্ছেন ‘প্রবাসীর ট্যাক্সি’র সঙ্গে যুক্ত বিদেশফেরত প্রবাসীরাই। বিমানবন্দরে প্রবাসীদের বাড়ি ফেরা নিয়ে অনেক ভোগান্তির শিকার হতে হয়, এর মধ্যে অতিরিক্ত দামে ট্যাক্সি বা গাড়ির ব্যবসার সিন্ডিকেটের হয়রানি অন্যতম। তাছাড়া দেশে ৪৮ শতাংশ প্রবাসফেরতরা ভোগেন বেকারত্বের তীব্র যন্ত্রণায়, তাদের কর্মসংস্থান ফিরিয়ে আনতে বিভিন্ন উদ্যোগের একটি ‘প্রবাসীর ট্যাক্সি’।

প্রবাসীদের সম্পৃক্ততায় প্রতিষ্ঠিত ‘প্রবাসীর ট্যাক্সি’ গত দেড় বছর ধরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সারা দেশে সেবা দিয়ে ব্যাপক সুনাম অর্জন করেছে। তারই ধারাবাহিকতায় দেশের সর্বনিম্ন ভাড়ায় এবং মর্যাদাপূর্ণ গাড়ি সেবা নিয়ে এবার চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দর থেকে ‘প্রবাসীর ট্যাক্সি’ সেবা কার্যক্রম চালু হলো।

যেকোনো রেমিট্যান্স-যোদ্ধা প্রবাস থেকে ফেরত এসে যদি কাজ না পান এবং তিনি যদি দক্ষ চালক হন, তাহলে তার জন্য ‘প্রবাসীর ট্যাক্সি’ উদ্যোগের দরজা খোলা। শুধু বিমানবন্দর থেকে প্রবাসীদের বাড়ি নিয়ে যাওয়ার দায়িত্ব নয়, এই উদ্যোগের সঙ্গে যুক্ত হয়ে সারা দেশে ভাড়ায় চালাতে পারবেন গাড়ি।

প্রবাসী ট্যাক্সি লিমিটেডের চেয়ারম্যান আল আমিন নয়নের সূচনা বক্তব্যে শুরু হওয়া অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, প্রবাসীর ট্যাক্সির উপদেষ্টা সৈয়দ মোহাম্মদ মিনহাজ, গ্লোকাল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মিনহাজ উদ্দিন মিরান, একুশে টেলিভিশনের প্রোগ্রাম বিভাগের প্রধান ইসরাফিল শাহীন, এসডিজি ইউথ প্ল্যাটফর্ম সভাপতি নোমান উল্লাহ বাহার প্রমুখ।

প্রবাসফেরত কর্মীদের সম্মিলিত উদ্যোগ প্রবাসীর ট্যাক্সি লিমিটেড বাংলাদেশে পরিবহন সেক্টরে একমাত্র প্রতিষ্ঠান, যেখানে মালিক, চালক ও যাত্রী সকলেই প্রবাসী। ঢাকা ও চট্টগ্রাম বিমানবন্দর থেকে সর্বনিম্ন ভাড়ায় এবং মর্যাদাপূর্ণ গাড়ি সেবার জন্য ব্যবহার করতে পারেন প্রবাসীর ট্যাক্সি।

এই উদ্যোগ থেকে প্রতি আয়ের তিন শতাংশ পাবেন উদ্যোক্তারা এবং দুই শতাংশ যাবে ক্ষতিগ্রস্ত প্রবাসীদের কল্যাণ তহবিলে। +880 1321-199022 নম্বরে কল করে কিংবা অনলাইনে www.probashirtaxi.com-এ বুকিং দিয়ে পাওয়া যাবে এই সেবা। বিস্তারিত তথ্যের জন্য 01823384258 নম্বরে যোগাযোগ করা যাবে।

সূত্র: বাংলানিউজ
আইএ/ ১৪ জানুয়ারি ২০২৩

Back to top button