জাতীয়

বিদ্যুতের দাম বাড়ানোয় দ্রব্যমূল্য আরও বাড়বে

চট্টগ্রাম, ১৩ জানুয়ারি – বিদ্যুতের দাম বাড়ায় দেশে দ্রব্যমূল্য আরও বাড়বে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

তিনি বলেন, ‘দ্রব্যমূল্য বৃদ্ধিতে সারাদেশে মানুষের এমনিতেই নাভিশ্বাস উঠেছে। তারা হিমশিম খাচ্ছেন। তার মধ্যে গতকাল আবার নতুন করে বিদ্যুতের দাম বাড়ানো হলো। এ দাম বৃদ্ধির কারণে জিনিসপত্রের দাম আরও বৃদ্ধি পাবে।’

শুক্রবার (১৩ জানুয়ারি) দুপুরে চট্টগ্রাম মহানগর বিএনপি কার্যালয়ের মাঠে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। চট্টগ্রাম মহানগর বিএনপি ও এর অঙ্গসংগঠনের পক্ষ থেকে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আমীর খসরু বলেন, গত দেড় দশক ধরে বর্তমান সরকারের নির্যাতন-নিপীড়নে বিএনপির নেতাকর্মীরা ক্ষতিগ্রস্ত। আর্থিক অবস্থা বিপন্ন। এ অবস্থায়ও বিএনপি জনকল্যাণমূলক কার্যক্রম বন্ধ করেনি। কষ্ট করে হলেও এ কাজগুলো আমরা করে যাচ্ছি। দীর্ঘদিন ক্ষমতার বাইরে তারপরও যতটুকু সম্ভব সাধ্যের মধ্যে আপনাদের সামনে হাজির হয়েছি। কারণ বিএনপির রাজনীতি হচ্ছে জনগণের কল্যাণে। বিএনপির রাজনীতি অন্য কিছুর ওপর নির্ভরশীল নয়। জনগণের সুখে-দুখে পাশে থাকায় বিএনপির রাজনীতি।

তিনি বলেন, তাই এ শীতে মানুষের কষ্ট লাঘবে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান নির্দেশ দিয়েছেন শীতার্ত মানুষের পাশে দাঁড়ানোর জন্য। বিএনপি নেতাকর্মীদের নামে মামলা হচ্ছে জেলে যাচ্ছে প্রতিদিন কোর্টে যেতে হচ্ছে, তার মধ্যেও সাধারণ মানুষের কষ্ট লাগবে কিছুটা হলেও সহযোগিতা করে যাচ্ছে।

সভাপতির বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে বিএনপি চট্টগ্রামসহ সারাদেশে বিভিন্ন মানবিক কার্যক্রম পরিচালনা করে আসছে। এর অংশ হিসাবেই এ কনকনে শীতে কোনো দুস্থ মানুষ যেন শীতবস্ত্রের জন্য কষ্ট না পান, সেজন্য এসব মানুষের পাশে দাঁড়াচ্ছি আমরা। চট্টগ্রামের প্রতিটি ওয়ার্ডে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ অব্যাহত থাকবে। বিএনপি সবসময় সাধারণ মানুষের পাশে থাকে।

মহানগর বিএনপির সদস্যসচিব আবুল হাশেম বক্করের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের উপস্থিত ছিলেন মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক এস এম সাইফুল আলম, ইয়াছিন চৌধুরী লিটন, মো. শাহ আলম, আবদুল মান্নান, আহ্বায়ক কমিটির সদস্য মঞ্জুর আলম চৌধুরী মঞ্জু, কামরুল ইসলাম, কোতোয়ালি থানা বিএনপির সভাপতি মনজুর রহমান চৌধুরী, ডবলমুরিং থানা বিএনপির সভাপতি মো. সেকান্দর, মহিলা দলের মনোয়ারা বেগম মনি, জেলী চৌধুরী, মহানগর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক নুর জাফর রাহুল প্রমুখ।

সূত্র: জাগো নিউজ
আইএ/ ১৩ জানুয়ারি ২০২৩

Back to top button