রাজশাহী

ঢাকার সুবিধা নিয়ে রাজশাহীতে সিনেপ্লেক্স

রাজশাহী, ১৩ জানুয়ারি – রাজশাহীর হাইটেক পার্কে চালু হলো স্টার সিনেপ্লেক্সের সপ্তম শাখা। শুক্রবার বিকেলে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ স্টার সিনেপ্লেক্সের সপ্তম শাখাটির উদ্বোধন করেন।

এ সময় সিনেপ্লেক্সটির চেয়ারম্যান মাহবুবর রহমান রুহেল, আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ও অভিনেত্রী আজমেরী হক বাঁধন উপস্থিত ছিলেন।

তথ্যমন্ত্রী বলেন, দেশে একের পর সিনেপ্লেক্স হচ্ছে এটি আনন্দের খবর। আমাদের এ মুহূর্তে দরকার সংস্কৃতির বিপ্লব। আশা করি স্টার সিনেপ্লেক্স বড় ভূমিকা রাখবে।

১৭২ টি আসনের একটি মাত্র স্ক্রিন নিয়ে শাখাটি চালু হচ্ছে। এ সময় তথ্যমন্ত্রী হাছান মাহমুদ আইসিটি প্রতিমন্ত্রী পলককে অনুরোধ জানান, যেনো ৭৫ বা ১০০ আসনের হল করার মতো জায়গা স্টারকে বরাদ্দ দেওয়া হয়। আইসিটি প্রতিমন্ত্রী সঙ্গে সঙ্গে তাতে সম্মতি জানান।

আইসিটি প্রতিমন্ত্রী পলক বলেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের জন্য সারাদেশে আইসিটি পার্ক করছে সরকার। চতুর্থ শিল্প বিপ্লবে দেশের তরুণদের অংশগ্রহণ নিশ্চিত করার জন্য দেশ জুড়ে আরও ১২টি আইটি পার্ক নির্মাণ করা হচ্ছে। সেখানেও সিনেপ্লেক্স থাকছে। যা পাবলিক-প্রাইভেট পার্টনারশিপে পরিচালিত হবে।

বাঁধন তার বক্তব্যে স্টার সিনেপ্লেক্স কর্তৃপক্ষকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

স্টার সিনেপ্লেক্সের প্রধান বিপণন কর্মকর্তা মেসবাহ উদ্দিন আহমেদ জানান, হলটিতে ঢাকার তুলনায় টিকেটের দাম কম রাখা হচ্ছে রাজশাহীতে। এখানে টুডি ছবির টিকেটের দাম রাখা হবে দুইশ ও আড়াই শ টাকা। থ্রিডি ছবির ক্ষেত্রে তিনশ এবং সাড়ে তিনশ টাকা।

উদ্বোধনী দিনে ‘অ্যাভাটার ২’ দেখানো হয়। শনিবার থেকে হলটি সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হবে। তখন চলবে ‘ব্ল্যাক ওয়ার’ ও ‘অ্যাভাটার ২’।

রাজশাহী শহরে নব্বইয়ের দশক পর্যন্ত সাতটি সিনেমা হল ব্যাপক জনপ্রিয় ছিল। সে সময় ভালো কিছু ছবি নির্মাণ হওয়ায় হলগুলোতে ভিড় লেগেই থাকত সিনেমাপ্রেমীদের। কিন্তু ২০১০ সালের পর চলচ্চিত্রের দুরবস্থা শুরু হলে বন্ধ হতে থাকে হলগুলো। সবশেষ ২০১৮ সালে বন্ধ হয় ‘উপহার’ সিনেমা হলটি। একের পর এক সিনেমা হল বন্ধ হওয়ায় একেবারেই হলশূন্য হয়ে পড়ে শহরটি। সেই শূন্যতা কাটিয়ে আবারও হলমুখী হবেন রাজশাহী জেলার সিনেমাপ্রেমী মানুষেরা-এমনটাই আশা করা হচ্ছে।

সূত্র: সমকাল
এম ইউ/১৩ জানুয়ারি ২০২৩

Back to top button