বলিউড

আদালতের শরণাপন্ন আনুশকা শর্মা

মুম্বাই, ১৩ জানুয়ারি – বলিউডের জনপ্রিয় অভিনেত্রী আনুশকা শর্মা মুম্বাই আদালতের শরণাপন্ন হয়েছেন। অভিনেত্রীর বিরুদ্ধে অভিযোগ উঠেছে, বিক্রয় কর পরিশোধ করেননি তিনি। ইতোমধ্যে বিক্রয় কর সংক্রান্ত মামলায় অভিনেত্রীর বিরুদ্ধে নোটিস জারি করেছে কর বিভাগ। আর সেই নোটিশকে চ্যালেঞ্জ জানিয়ে সম্প্রতি আদালতে পাল্টা আবেদন করেছেন তিনি।

জানা গেছে, ২০১২-১৩, ২০১৩-১৪, ২০১৪-১৫ ও ২০১৫-১৬—এই চার অর্থবর্ষের বিক্রয় করের হিসাবে ধোঁয়াশা রয়েছে বলে দাবি করছেন কর বিভাগ। তাদের হিসাবে অভিনেত্রীর আরও কর বাকি আছে। আর এই অভিযোগে আনুশকাকে নোটিশও পাঠিয়েছেন তারা।

এই প্রসঙ্গে আদালতে অভিনেত্রী বলেন, তিনি যশরাজ ফিল্মসের সঙ্গে চুক্তি অনুসারে ছবিতে অভিনয় এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সঞ্চালনার কাজ করেছিলেন।

এছাড়া আনুশকার ছবির উপর কোনো কর ধার্য না হলেও, এনডর্সমেন্ট ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সঞ্চালনার কাজের পারিশ্রমিকের ওপর কর ধার্য করা হয়। যেটা করা যায় না বলে দাবি করেছেন তিনি।

অভিনেত্রী আরও বলেন, বিতর্কিত বিক্রয় করের দশ শতাংশ পরিশোধ না করা পর্যন্ত কর্তৃপক্ষের কাছে আবেদন করেছেন তারা। যেটা করার কোনও বিধান নেই বলে জানান তিনি। সেই সঙ্গে কর কর্তৃপক্ষ অভিনেত্রীর ওপর ভুলভাবে এই কর ধার্য করেছে বলেও দাবি করেছেন আনুশকা।

আদালতে আনুশকার মোট চারটি আবেদনের মধ্যে দু’টি আবেদনের শুনানি হয়েছে বৃহস্পতিবার (১২ জানুয়ারি)। অভিনেত্রীর অভিযোগের ভিত্তিতে বিক্রয় কর বিভাগকে বাকি দুটি আবেদনের জবাব দেওয়ার নির্দেশ দিয়েছেন বিচারপতি নিতিন জামদার ও অজয় আহুজার ডিভিশন বেঞ্চ।

এই মামলার পরবর্তী শুনানি হবে আগামী ৬ ফেব্রুয়ারি। ওই দিনের মধ্যেই বিক্রয় কর বিভাগকে সকল জবাব দেওয়ার আদেশ দেন আদালত।

আইএ/ ১৩ জানুয়ারি ২০২৩

Back to top button