পাবনা

প্যারোলে মুক্তি পেয়ে মায়ের জানাজা পড়লেন শিমুল বিশ্বাস

পাবনা, ১৩ জানুয়ারি – প্যারোলে মুক্তি পেয়ে মায়ের জানাজায় অংশগ্রহণ নিয়েছেন বিএনপির চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস।

গতকাল বৃহস্পতিবার রাত আড়াইটায় পাবনা শহরের কুঠিপাড়া ঈদগাহ মাঠে তার মায়ের জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। জানাজা শেষে আরিফপুর কেন্দ্রীয় গোরস্থানে দাফন সম্পন্ন করা হয়।

বুধবার রাতে শিমুল বিশ্বাসের মা খোদেজা বিশ্বাস মারা যান। মায়ের মৃত্যুর পর তার জানাজায় অংশ নেওয়ার জন্য শিমুল বিশ্বাসের পক্ষ থেকে তার আইনজীবী প্যারোলে মুক্তির জন্য আবেদন জানান। পরে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ১২ ঘণ্টার জন্য তার প্যারোল মঞ্জুর করেন।

বৃহস্পতিবার রাত দেড়টার দিকে বিশেষ পুলিশ পাহারায় তাকে ঢাকার কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগার থেকে পাবনায় নিয়ে আসা হয়। গভীর রাতে অনুষ্ঠিত জানাজা এলাকাবাসীসহ বিএনপির বিভিন্ন স্তরের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন। পরে শিমুল বিশ্বাসকে পুলিশি পাহারায় আবার ঢাকার কেরানীগঞ্জ কারাগারে ফিরিয়ে নিয়ে যাওয়া হয়।

গেল বছরের ৭ ডিসেম্বর বিকেলে ঢাকার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের মামলায় শিমুল বিশ্বাসকে আটক করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। তার পর থেকে তিনি কারাগারে আছেন।

সূত্র: আমাদের সময়
আইএ/ ১৩ জানুয়ারি ২০২৩

Back to top button