নাটোর

বিএনপির সাবেক এমপি মোজাম্মেল হক আর নেই

নাটোর, ১৩ জানুয়ারি – হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে নাটোর-৪ (গুরুদাসপুর-বড়াইগ্রাম) আসনের সাবেক সংসদ সদস্য (এমপি) ও বিএনপি নেতা মোজাম্মেল হক মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বৃহস্পতিবার রাত ৯টা ৪০ মিনিটে গুরুদাসপুর পৌর এলাকায় তার নিজ বাসভবনে মৃত্যুবরণ করেন তিনি।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর। তিনি স্ত্রী, তিন ছেলে ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। গুরুদাসপুর উপজেলা বিএনপির সভাপতি মো. আব্দুল আজিজ তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বুধবার বিএনপির রাজশাহী বিভাগীয় সমাবেশ শেষে গুরুদাসপুর উপজেলা বিএনপি নেতা আয়নাল হকের জানাজায় অংশগ্রহণ করেন মোজাম্মেল হক। এরপর বৃহস্পতিবার সারাদিন তিনি নিজ বাড়িতেই ছিলেন। রাত ১০টার দিকে হঠাৎ তার মৃত্যুর সংবাদ পান।
মোজাম্মেল হকের মৃত্যুর সময় তার পরিবারের কোনো লোকজন বাসায় ছিলেন না। পরে তিনিসহ দলের লোকজন তার বাসভবনে যান। মৃত্যুর বিষয়টি নিশ্চিত হয়ে পরিবারের লোকজনসহ দলীয় নেতাকর্মীদের খবরটি পৌঁছে দেন। তার মৃত্যুর সংবাদ পেয়ে স্ত্রী-সন্তান রাতেই গুরুদাসপুরে পৌঁছেছেন।

আব্দুল আজিজ জানান, ২০০১ সালের জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির দলীয় মনোনয়ন নিয়ে (ধানের শীষ) নাটোর-৪ (গুরুদাসপুর-বড়াইগ্রাম) আসনের সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি সে সময় গুরুদাসপুর উপজেলা বিএনপির সভাপতির দায়িত্ব পালন করেন। পরে বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

মোজাম্মেল হকের বড় ছেলে ব্যারিস্টার আবু হেনা মোস্তফা কামাল জানান, শুক্রবার জুমার নামাজের পর গুরুদাসপুর পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। সেখান থেকে ঢাকায় নেওয়ার পর মিরপুর শাহ আলী (রা.) মাজার শরীফে বাদ এশা তার দ্বিতীয় জানাজা শেষে বনানী কবরস্থানে তাকে দাফন করা হবে।

সূত্র: বিডি প্রতিদিন
আইএ/ ১৩ জানুয়ারি ২০২৩

Back to top button