বাংলাদেশ

নরেন্দ্র মোদীর সুরক্ষা বলয় ভাঙলো বালক, প্রশ্নবিদ্ধ নিরাপত্তা

নয়াদিল্লি, ১২ জানুয়ারি – স্বামী বিবেকানন্দের জন্মবার্ষিকীতে জাতীয় যুব উৎসবের শুভ সূচনার জন্য বৃহস্পতিবার (১২ জানুয়ারি) কর্ণাটকের হুব্বালিতে রোড শোতে অংশ নিয়েছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই সময় একটি ছেলে ব্যারিকেড টপকে চলে যায় প্রধানমন্ত্রীর গাড়িবহরের একেবারে সামনে।

রোড শোতে গাড়ির দরজা খুলে জনতার উদ্দেশে হাত নাড়াচ্ছিলেন নরেন্দ্র মোদী। হঠাৎ নিরাপত্তার বেড়া টপকে তার খুব কাছে চলে আসে একটি ছেলে। সে হাতে থাকা ফুলের মালা প্রধানমন্ত্রীর গলায় পরাতে যাচ্ছিল। কিন্তু তার আগেই নিরাপত্তাকর্মীরা ছেলেটিকে টেনে সরিয়ে দেয়।

অবশ্য পুরোপুরি নিরাশ হতে হয়নি ১১ বছরের ছেলেটিকে। তার মালা নিজ হাতে তুলে নেন নরেন্দ্র মোদী।

ভারতীয় প্রধানমন্ত্রীকে ঘিরে সাধারণত পাঁচ স্তরের নিরাপত্তা থাকে। এর মধ্যে সবচেয়ে বাইরের স্তরটির দায়িত্ব থাকে রাজ্য পুলিশের হাতে।

এত কিছুর পরেও ছেলেটি কীভাবে প্রধানমন্ত্রীর এত কাছে পৌঁছালো তা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে। প্রশ্নবিদ্ধ হয়ে পড়েছে তার গোটা নিরাপত্তা ব্যবস্থাই।

তবে পুরো বিষয়টা নিয়ে মোটেও বিচলিত দেখায়নি নরেন্দ্র মোদীকে। খোশ মেজাজে হুব্বালিতে ২৬তম যুব দিবসের সূচনা করেন তিনি। ওই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন রাজ্যপাল থারচাঁদ গেহলট, কর্ণাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই, কেন্দ্রীয় মন্ত্রী প্রহ্লাদ জোশি, অনুরাগ ঠাকুর প্রমুখ।

সূত্র: জাগো নিউজ
আইএ/ ১২ জানুয়ারি ২০২৩

Back to top button