বলিউড

‘আরআরআর’ ছবির সেই গানের শুটিং হয়েছিল জেলেনস্কির প্রাসাদের সামনে

হায়দ্রাবাদ, ১২ জানুয়ারি – গত বছর মুক্তির পর ভারতের চেয়ে বিদেশে আরও বেশি সমাদৃত হয় এসএস রাজামৌলির সিনেমা ‘আরআরআর’। সেটি এতটাই যে হলিউডের প্রথম সারির অনেক পরিচালক, প্রযোজক ও অভিনয়শিল্পী সিনেমাটির প্রশংসায় পঞ্চমুখ হন।

প্রথম ভারতীয় গান হিসেবে গোল্ডেন গ্লোব পুরস্কার জিতেছে ‘আরআরআর’ সিনেমার ‘নাটু নাটু’ গান। সেরা মৌলিক গান ক্যাটাগরিতে সেরার পুরস্কার জিতে নেয় গানটি। এই গানের পেছনে কত শ্রম দিতে হয়েছে, তা বোঝানোর জন্য একটা পরিসংখ্যানই যথেষ্ট। টানা ২০ দিন শুটিং করতে হয়েছে এই গানের জন্য। তার আগে এক মাস ধরে করা হয়েছে গানটির কোরিওগ্রাফির পরিকল্পনা।

জানা গেছে, এই গানটির শুটিং করা হয়েছিল ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির প্রাসাদের সামনে।

মুভিটির পরিচালক নিজেই বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

জানা গেছে, গানটির দৃশ্যায়ন ইউক্রেনের কিয়েভের মারিনস্কি প্যালেসের সামনে হয়েছে। এটি ইউক্রেনের প্রেসিডেন্টের প্রাসাদ। শুটিং হয়েছিল ২০২১ সালের আগস্টে। আর ২০২২ সালের ফেব্রুয়ারিতে রাশিয়া ইউক্রেন আক্রমণ করে।

তেলেগু গান নাটু নাটু লিখেছেন চন্দ্রবোস, গানটিতে সুর করেছেন এমএম কিরাবাণী, গানটি গেয়েছেন রাহুল সিপ্লিগুঞ্জ ও কলা ভৈরব।

এক সাক্ষাৎকারে পরিচালক জানান, গানটি রিয়েল লোকেশনে শুট করা। লোকেশনটি ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কির প্রাসাদের সামনে। প্রাসাদটির পাশেই দেশটির পার্লামেন্ট।

তিনি আরও জানান, ইউক্রেন প্রেসিডেন্ট নিজেই একজন অভিনেতা হওয়ায় তিনি ওই লোকেশনে গানের শুট করার অনুমতি দিতে দুবার ভাবেননি।

এম ইউ/১২ জানুয়ারি ২০২৩

Back to top button