জাতীয়

সংসদ উপনেতা হতে যাচ্ছেন মতিয়া চৌধুরী

ঢাকা, ১২ জানুয়ারি – জাতীয় সংসদের উপনেতার পদটিতে বসতে যাচ্ছেন আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য মতিয়া চৌধুরী এমপি। দলের সংসদীয় কমিটির একাধিক সদস্য আমাদের সময়কে এ তথ্য নিশ্চত করেছেন। সূত্র জানায়, যে কোনো সময় এ সংক্রান্ত বিষয়ের আনুষ্ঠানিক ঘোষণা হবে। এর আগে আওয়ামী লীগ সাবেক সভাপতিম-লীর সদস্য প্রয়াত সৈয়দা সাজেদা চৌধুরীর এ পদে ছিলেন।

গত ডিসেম্বরের প্রথম সপ্তাহে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে ‘বেগম রোকেয়া পদক ২০২২’ প্রদান অনুষ্ঠানে প্রসঙ্গক্রমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন, ‘একজন নারীকেই সংসদ উপনেতা করব।’ গতকাল বুধবার এ বিষয়টি চূড়ান্ত হয়। আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য বেগম মতিয়া চৌধুরী এর আগে কৃষিমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন।

২০০৯ সাল থেকেই জাতীয় সংসদ উপনেতা হিসেবে দায়িত্ব পালন করছেন বেগম সাজেদা চৌধুরী। যদিও এই সময় তিনি নিজের অসুস্থতার সঙ্গে রীতিমতো যুদ্ধ করেছেন, যে যুদ্ধে তিনি শেষ পর্যন্ত হেরে গেলেন। কিন্তু দীর্ঘ অসুস্থতার সময় পর্যন্ত শেখ হাসিনা তাকে
পরিপূর্ণ মর্যাদা দিয়ে গেছেন। জাতীয় সংসদে উপস্থিত না থাকতে পারলেও সংসদের উপনেতা হিসেবে তাকে রাখতে কোনো রকম কার্পণ্য করেননি প্রধানমন্ত্রী এবং সংসদ নেতা শেখ হাসিনা। সাজেদা চৌধুরী একা দুটি দায়িত্ব পালন করতেন। একদিকে তিনি ছিলেন সংসদ উপনেতা, অন্যদিকে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সভাপতিম-লীর সদস্য।

সূত্র: আমাদের সময়
আইএ/ ১২ জানুয়ারি ২০২৩

Back to top button