অন্যান্য

থাইল্যান্ডকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

মাস্কাট, ১১ জানুয়ারি – ওমানের মাসকাটে চলমান এএইচএফ কাপ অনূর্ধ্ব-২১ হকি টুর্নামেন্টের ফাইনালে উঠেছে বাংলাদেশের যুবারা। প্রথম সেমিফাইনালে থাইল্যান্ডকে ৩-০ গোলের ব্যবধানে হারিয়ে এই কৃতিত্ব অর্জন করেছে কোচ মামুনুর রশীদের দল।

বুধবার (১১ জানুয়ারি) সেমিফাইনালের প্রথমার্ধে দুই দলের কেউই কোনো গোল করতে পারেনি। ফলে ফাইনালে ওঠার পথে সংশয় জেগেছিল বাংলাদেশ শিবিরে। তবে চতুর্থ কোয়ার্টারে দারুণ নৈপুণ্যে দেখিয়ে তিন গোল করে জয় ছিনিয়ে নিয়েছে বাংলাদেশের যুবারা।

ম্যাচের ৪৮ মিনিটে বাংলাদেশকে প্রথম লিড এনে দেন মো. জীবন। এর আট মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন মো. হোসাইন। আর ৫৮তম মিনিটে মো. হাসান গোল করলে জয়টা নিশ্চিত হয় বাংলাদেশের।

আগামীকাল বৃহস্পতিবার (১২ জানুয়ারি) স্বাগতিক ওমান ও উজবেকিস্তানের মধ্যকার দ্বিতীয় সেমিফাইনালে বিজয়ী দলের বিপক্ষে শিরোপা নির্ধারণী ফাইনালে মুখোমুখি হবে বাংলাদেশ।

এর আগে গ্রুপ পর্বে টানা তিন ম্যাচে জয় তুলে নিয়ে এই টুর্নামেন্টের সেমিফাইনালে উঠে বাংলাদেশ দল। যার ফলে এশিয়ান জুনিয়র কাপে খেলার যোগ্যতা অর্জন করে লাল সবুজের প্রতিনিধিরা।

উল্লেখ্য, এই টুর্নামেন্টে বাংলাদেশ ২০১৪ সালে একবার চ্যাম্পিয়ন হয়েছিল। সেবার ঘরের মাটিতে আয়োজিত টুর্নামেন্টে বাংলাদেশ ৫ ম্যাচ খেলে কোনো গোল হজম না করার বিপরীতে ৩৫টি গোল করেছিল।

সূত্র: আরটিভি নিউজ
আইএ/ ১১ জানুয়ারি ২০২৩

Back to top button