উত্তর আমেরিকা

ট্যাক্স জালিয়াতি মামলায় ট্রাম্পের নির্বাহী উইসেলবার্গের কারাদণ্ড

ওয়াশিংটন, ১১ জানুয়ারি – ট্যাক্স জালিয়াতির মামলায় ট্রাম্প অরগানাইজেশনে দীর্ঘদিন নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়িত্বপালনকারী অ্যালেন উইসেলবার্গকে পাঁচ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। এরই মধ্যে তাকে হেফাজতে নেওয়া হয়েছে। খবর আল-জাজিরার।

ট্রাম্প অর্গানাইজেশনের সাবেক এই প্রধান আর্থিক কর্মকর্তা সাক্ষ্য দিয়েছেন। এতে কোম্পানির ট্যাক্স জালিয়াতির বিষয়টি বের হয়ে আসে।

মঙ্গলবার (১০ জানুয়ারি) উইসেলবার্গকের সাজা ঘোষণার পর হাতকড়া পরিয়ে হেফাজতে নেওয়া হয়। তাকে নিউইয়র্ক সিটির কুখ্যাত রাইকার্স আইল্যান্ড করাগারে নিয়ে যাওয়া হবে বলে আশা করা হয়।

ওয়েইসেলবার্গের পাঁচ মাসের কারাদণ্ডের বিষয়টি সামনে আসে আগস্টে। তখন তিনি ট্যাক্সবিষয়ক অপরাধ স্বীকার ও কোম্পানির বিরুদ্ধে স্বাক্ষ্য দিতে রাজি হন।

তাছাড়া বিচারক জুয়ান ম্যানুয়েল মার্চানও ওয়েইসেলবার্গকে প্রায় দুই মিলিয়ন ডলার কর, জরিমানা ও সুদ প্রদানের নির্দেশ দিয়েছেন। ওয়েইসেলবার্গকে তার করাদণ্ডের মেয়াদ শেষ হওয়ার পরে পাঁচ বছরের প্রবেশনও শেষ করতে হবে।

এর আগে ডোনাল্ড ট্রাম্পের পারিবারিক কোম্পানি কর ফাঁকির মামলায় দোষী সাব্যস্ত হয়। দেশটির একটি আদালত ট্রাম্প করপোরেশন ও ট্রাম্প পেরোল করপোরেশন নামের দুই কোম্পানিকে কর ফাঁকি ও ঘুষ প্রদানের অভিযোগে দোষী সাব্যস্ত করে।

সূত্র: জাগো নিউজ
আইএ/ ১১ জানুয়ারি ২০২৩

Back to top button