পশ্চিমবঙ্গ

কোর্ট অর্ডারে ‘গ্রেফতারি’ উল্লেখ থাকলেও জেলের বাইরেই মানিকের স্ত্রী-ছেলে, তুঙ্গে বিতর্ক

কলকাতা, ১১ জানুয়ারি – আগামী ৭ ফেব্রুয়ারি পর্যন্ত জেল হেফাজতেই মানিক ভট্টাচার্য (Manik Bhattacharya)। তবে কোর্ট অর্ডার নিয়ে তুঙ্গে বিতর্ক। অর্ডারে স্পষ্টভাবে উল্লেখ করা হয়েছে মানিকের ছেলে সৌভিক ভট্টাচার্য, স্ত্রী অপরূপা ভট্টাচার্য ও তাপস মণ্ডলের গ্রেফতারির কথা। তাহলে কেন তাঁরা এখনও জেলের বাইরে? উঠছে প্রশ্ন।

সূত্রের খবর, সম্প্রতি এই মামলায় চার্জশিট দাখিল করেছিল ইডি। চার্জশিটে উল্লেখ ছিল মানিকের পরিবারের দুই সদস্য ও তাপস মণ্ডলের নাম। সেই মোতাবেক তাঁরা আদালতে হাজিরা দেন। কোর্ট অর্ডারে অভিযুক্তদের তালিকায় নাম এই তিনজনের নাম উল্লেখ রয়েছে। এবং সেই অর্ডারে এদের গ্রেফতারির কথাও উল্লেখ রয়েছে। সেই কারণেই আইনজীবীদের একাংশ প্রশ্ন তুলছেন, এরপরও কী করে তাঁরা জেলের বাইরে রয়েছেন?

উল্লেখ্য, গত বুধবার মানিক ভট্টাচার্যকে (Manik Bhattacharya) আদালতে পেশ করা হয়েছিল। পিএমএলএ আদালতে (PMLA Court) সশরীরে পেশ করা হয়েছিল মানিককে। আদালতে হাজিরা দিতে এসেছিলেন মানিকের স্ত্রী-পুত্রও। তাঁরা জামিনের জন্য আবেদন করেন। তবে ইডির (Enforcement Directorate) তরফে আইনজীবী জানান যে মানিক-সহ বাকিদের শুনানির জন্য ইডি ওইদিন প্রস্তুত নয়। আইনজীবী বিচারককে একথা জানালে, আগামী ৭ ফেব্রুয়ারি পরবর্তী দিন ধার্য হয়েছে। মানিক ভট্টাচার্যকে ৭ ফেব্রুয়ারি পর্যন্ত জেল হেফাজতে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত। তবে মানিক ভট্টাচার্য জেলে থাকলেও বাইরে রয়েছেন তাপস মণ্ডল, মানিকের ছেলে ও পুত্র। সেই কারণে উঠছে প্রশ্ন।

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর, নিয়োগ দুর্নীতিতে যে মোটা অঙ্কের আর্থিক লেনদেনের অভিযোগ উঠেছে, তার একটি অংশ মানিকের স্ত্রী ও ছেলের অ্যাকাউন্টেও গিয়েছে বলে সন্দেহ করছেন তদন্তকারী আধিকারিকরা। সেই কারণেই আদালতের তরফে সমন পাঠানো হয়েছিল তাঁদের। আদালতে তাঁরা জামিনের আবেদন করেছিলেন, কিন্তু তার বিরোধিতা করে ইডি।

সূত্র: টিভি নাইন
আইএ/ ১১ জানুয়ারি ২০২৩

Back to top button