জাতীয়

কারামুক্তির পর নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় ফখরুলের

ঢাকা, ১০ জানুয়ারি – এক মাস কারাভোগের পর মুক্তি পেয়ে রাজধানীর গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ে নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (১০ জানুয়ারি) সন্ধ্যায় তিনি এ শুভেচ্ছা বিনিময় করেন।

এ সময় মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান দলীয় নেতাকর্মীরা। পরে তিনি সবার সঙ্গে কুশলাদি বিনিময় করেন। কারাগারে থাকার সময়কার অভিজ্ঞতা তুলে ধরার পাশাপাশি আগামী আন্দোলনের কর্মপরিকল্পনা নিয়েও নেতাকর্মীদের সঙ্গে কথা বলেন বিএনপি মহাসচিব।

মির্জা ফখরুল গণমাধ্যমের সঙ্গে কথা বলতে রাজি হননি। ১০ ডিসেম্বর ঢাকা বিভাগীয় গণসমাবেশ ঘিরে গত ৭ ডিসেম্বর নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপি কর্মীদের সংঘর্ষ হয়। ওই ঘটনায় ৮ ডিসেম্বর বৃহস্পতিবার মধ্যরাতে মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে তাদের নিজ নিজ বাসভবন থেকে তুলে নেয়ার প্রায় ১৩ ঘণ্টা পর ডিবি কার্যালয় থেকে ৯ ডিসেম্বর বিকেল ৪টা ১০ মিনিটে আদালতে হাজির করা হয়।

৭ ডিসেম্বর পল্টনে বিএনপি নেতাকর্মী ও পুলিশের মধ্যে সংঘর্ষে দায়ের করা মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়। এ মামলায় সংশ্লিষ্ট আবেদন নিম্ন আদালতে চারবার জামিন নামঞ্জুর হওয়ার পর মির্জা ফখরুল ও মির্জা আব্বাসের পক্ষে হাইকোর্টে জামিন করা হয়।

সেদিন থেকে ৩২ দিন কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে থাকার পর সোমবার (৯ জানুয়ারি) সন্ধ্যায় মুক্তি পান এই দুই নেতা।

নয়াপল্টনে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় পুলিশের ওপর হামলার পরিকল্পনা ও উসকানি দেয়ার অভিযোগে পল্টন থানায় করা মামলায় গত ৮ ডিসেম্বর দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভীসহ ৪৩৪ জনকে কারাগারে পাঠানো হয়।

সূত্র: সময় টিভি
আইএ/ ১০ জানুয়ারি ২০২৩

Back to top button