জাতীয়

১১ জানুয়ারি গুরুত্বপূর্ণ স্পটে পাহারায় থাকবে আওয়ামী লীগ

ঢাকা, ১০ জানুয়ারি – ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির গণসমাবেশ ও ৩০ ডিসেম্বর দলটির গণমিছিল কর্মসূচির মতোই ১১ জানুয়ারি বিএনপির গণঅবস্থান কর্মসূচির বিপরীতে মাঠে সতর্ক পাহারায় থাকবে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

নগর দক্ষিণ আওয়ামী লীগ সকাল ১০টা থেকে দিনব্যাপী ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ের সামনে সমাবেশ করবে। নগর উত্তর আওয়ামী লীগ বুধবার বিকেল ৩টায় মিরপুরে শান্তি সমাবেশ করবে। উভয় সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

নগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান বলেন, ১১ জানুয়ারি আমাদের কর্মসূচি রয়েছে। আমরা সমাবেশের মতো কর্মসূচির কথা ভাবছি। ১১ জানুয়ারি ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ের সামনে সকাল ১০টা থেকে দিনব্যাপী সমাবেশ করবে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ।

নগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রিয়াজউদ্দিন রিয়াজ বলেন, ১১ তারিখ আমাদের শান্তি সমাবেশ কর্মসূচি রয়েছে। সেখানে আওয়ামী লীগ সাধারণ সম্পাদকসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকবেন। এছাড়া কেউ যেন কোনো অরাজকতা সৃষ্টি করতে না পারে সেজন্য ওইদিন প্রতিটি থানা-ওয়ার্ডের নেতাকর্মীরা সতর্ক থাকবেন।

এছাড়াও নগর উত্তর যুবলীগ বেলা ১১টায় ফার্মগেটে এবং নগর দক্ষিণ যুবলীগ দুপুর ১২টায় কেন্দ্রীয় শহীদ মিনারে সমাবেশ অনুষ্ঠিত হবে।

উভয় অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়াসহ আওয়ামী যুবলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক।

একইদিনে বেলা ১১টা থেকে ৩টা পর্যন্ত শাহবাগে অবস্থান কর্মসূচি পালন করবে বাংলাদেশ ছাত্রলীগ। এছাড়াও দেশের প্রতিটি থানা-ওয়ার্ডে সতর্কাবস্থানে থাকবে ক্ষমতাসীন দল ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

উল্লেখ্য, দেশব্যাপী সরকারের পদত্যাগ, সংসদ ভেঙে দেয়া, নির্দলীয় নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তরসহ ১০ দফা দাবিতে চলমান যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে রাজধানীসহ সব বিভাগীয় শহরে বুধবার গণঅবস্থান কর্মসূচি পালন করবে বিএনপি। বিএনপি ও সমমনা রাজনৈতিক দলগুলোর গণঅবস্থান কর্মসূচি ১১ জানুয়ারি বেলা ১১টায় শুরু হয়ে বিকেল ৩টা পর্যন্ত চলবে।

বিএনপি জামায়াতের এই নৈরাজ্যের প্রতিবাদে জনগণকে সম্ভাব্য বিপদ সম্পর্কে সতর্ক করতে রাজধানীতে আওয়ামী লীগের এসব সমাবেশ অনুষ্ঠিত হতে যাচ্ছে।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ১০ জানুয়ারি ২০২৩

Back to top button