ক্রিকেট

মিরাজের নৈপুণ্যে বরিশালের জয়ে ফেরা

ঢাকা, ১০ জানুয়ারি – মেহেদি হাসান মিরাজের অলরাউন্ড নৈপুণ্যে জয়ে ফিরল ফরচুন বরিশাল। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চলমান নবম আসরে নিজেদের দ্বিতীয় ম্যাচে জয় পায় সাকিব আল হাসানের নেতৃত্বাধীন দলটি।

শনিবার নিজেদের প্রথম ম্যাচে ১৯৪ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়েও মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বাধীন সিলেটের বিপক্ষে হার এড়াতে পারেনি বরিশাল।

মঙ্গলবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে রংপুর রাইডার্সকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় বরিশাল।

আগে ব্যাট করে পাকিস্তানের সাবেক অধিনায়ক শোয়েব মালিকের ৩৬ বলের অপরাজিত ৫৪ আর রনি তালুকদারের ২৮ বলের ৪০ রানের সুবাদে ৭ উইকেটে ১৫৮ রান সংগ্রহ করে রংপুর। বরিশালের হয়ে ২টি করে উইকেট নেন মিরাজ ও চাতুরঙ্গ ডি সিলভা।

টার্গেট তাড়া করতে নেমে ইবরাহিম জাদরান ও মিরাজের দায়িত্বশীল ব্যাটিংয়ে ৪ বল হাতে রেখেই ৬ উইকেটের জয় পায় বরিশাল। দলের জয়ে ৪১ বলে ৫২ রান করেন আফগান ক্রিকেটার ইবরাহিম জাদরান। ২৯ বলে ৪৩ রান করেন অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ।

এছাড়া ১৪ বলে ২৫ আর ১৪ বলে ২১ রান করে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন পাকিস্তানের ইফতেখার আহমেদ ও আফগান ক্রিকেটার করিম জানাত।

বল হাতে ২১ রানে ২ উইকেট আর ব্যাট হাতে ২৯ বলে ৫টি বাউন্ডারির সাহায্যে দ্বিতীয় সর্বোচ্চ ৪৩ রান করে ম্যাচ সেরা হন বরিশালের মেহেদি হাসান মিরাজ।

সূত্র: যুগান্তর
এম ইউ/১০ জানুয়ারি ২০২৩

Back to top button