জাতীয়

মেট্রোরেল ব্যবহার জনসচেতনতা তৈরির নির্দেশ প্রধানমন্ত্রীর

ঢাকা, ৯ জানুয়ারি – যত্ন নিয়ে মেট্রোরেল ব্যবহারে জনসচেতনতা তৈরি করতে কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল সোমবার মন্ত্রিসভার বৈঠকে এ নির্দেশ দেন তিনি। এ দিন প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভা বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন সাংবাদিকদের এ তথ্য জানান।

সচিব বলেন, ‘আপনারা জানেন গত ২৮ ডিসেম্বর মেট্রোরেল উদ্বোধন হয়েছে। সেখানে মানুষের বিপুল আগ্রহ নিয়ে আলোচনা হয়েছে।

প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন, আমরা যেন এটা প্রচার করি, মেট্রোরেল ব্যবহারে সচেতন হতে। সার্বিক যত্ন নিয়ে যেন আমরা মেট্রোরেল ব্যবহার করি, সে বিষয়ে জনসচেতনতা তৈরি করতে বলেছেন প্রধানমন্ত্রী।’

গত ২৮ ডিসেম্বর উদ্বোধনের পরদিন বাণিজ্যিকভাবে চলাচল শুরু করে দেশের প্রথম মেট্রোরেল। সীমিত পরিসরে রাজধানীর উত্তরা উত্তর স্টেশন থেকে আগারগাঁও পর্যন্ত বর্তমানে মেট্রোরেল চলাচল করছে। সবকিছু ঠিক থাকলে আগামী ডিসেম্বর নাগাদ মেট্রোরেলে চড়ে উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত যাতায়াত করা যাবে। বাণিজ্যিকভাবে চলাচল শুরু করার পর ট্রেন লাইনের বৈদ্যুতিক তারের ওপর ফানুস এসে পড়ায় গত ১ জানুয়ারি দুই ঘণ্টা বন্ধ ছিল মেট্রোরেল চলাচল। ওইদিন সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত উত্তরা উত্তর স্টেশন থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেল চলাচল বন্ধ রাখা হয়।

সূত্র: আমাদের সময়
আইএ/ ৯ জানুয়ারি ২০২৩

Back to top button