জাতীয়

এখন ডাকাতি করতে গেলেও ব্যাংকে টাকা পাওয়া যায় না

রাজশাহী, ০৯ জানুয়ারি – বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বরচন্দ্র রায় বলেছেন, আগে ছেলেছোকরারা অস্ত্র নিয়ে ব্যাংক ডাকাতি করত। তবে এখন আর অস্ত্র নিয়ে ব্যাংক ডাকাতি হয় না। ব্যাংকের পুরো ট্রেজারিই খালি করে ফেলা হচ্ছে। এখন একে-৪৭ রাইফেল নিয়ে গেলেও ব্যাংকগুলোর কোনো শাখাতে এক কোটি টাকা পাওয়া যায় না। যে কোনো সময় ব্যাংকগুলোকে দেউলিয়া ঘোষণা দেওয়া হবে। গতকাল সোমবার দুপুরে রাজশাহী মহানগরীর একটি কমিউনিটি সেন্টারে ‘১০ দফা দাবি এবং রাষ্ট্র কাঠামো মেরামত রূপরেখা : ব্যাখ্যা ও বিশ্লেষণমূলক আলোচনা সভা’য় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। রাজশাহী মহানগর বিএনপি এ অনুষ্ঠানের আয়োজন করে।গয়েশ^র রায় বলেন, এ সরকার আবারও নিজেদের মতো করে নির্বাচন করার লক্ষ্যে ষড়যন্ত্র শুরু করেছে। কিন্তু বাংলাদেশে তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থা ছাড়া আর কোনো নির্বাচন হতে দেওয়া হবে না। সংবিধান কোনো ধর্মগ্রন্থ নয় যে এটা পরিবর্তন করা যাবে না। একসময়ে আওয়ামী লীগ তত্ত্বাবধায়ক সরকারের জন্য আন্দোলন করেছে। অথচ বিনা ভোটের এ সরকার ক্ষমতায় এসে তাদের স্বার্থে বারবার সংবিধান পরিবর্তন করলেও তত্ত্বাবধায়ক নিয়ে তারা কোনো কাজ করছে না। আর বাংলাদেশে

এমন কোনো ব্যক্তি ও রাজনৈতিক নেতা নেই যে আদালত থেকে জামিন পাননি। অথচ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিনা কারণে সাজা দিয়ে জেলে রাখা হয়েছে।

রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট এরশাদ আলী ঈশার সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন- বিএনপি চেয়ারপারসনের অন্যতম উপদেষ্টা মিজানুর রহমান মিনু, দলের জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশবিষয়ক সম্পাদক মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, ত্রাণ ও পুনর্বাসনবিষয়ক সহ-সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলন, জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ, যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম মার্শাল প্রমুখ।

গয়েশ্বর আরও বলেন, সরকার বারবার বিদ্যুৎ, গ্যাস ও জ্বালানি তেলের মূল্য বাড়িয়েছে। এভাবে প্রতিটি পণ্যের দাম জনসাধারণের নাগালের বাইরে নিয়ে গেছে। এখন মানুষ অসহায়ভাবে জীবনযাপন করছে। অথচ সরকার মেগা প্রকল্পের নামে হাজার হাজার কোটি টাকা লুটপাট করে বিদেশে পাচার করেছে। এ অন্যায় থেকে বাঁচতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও প্রশাসনযন্ত্র ব্যবহার করে আবারও ক্ষমতায় যাওয়ার জন্য মরিয়া হয়ে উঠেছে। কিন্তু এ আশায় ছাই ছিটিয়ে দেবে বিএনপি। এজন্য দেশব্যাপী সরকার পতনের আন্দোলন শুরু হয়েছে। সেই সঙ্গে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ১০ দফা দাবি ও রাষ্ট্র কাঠামো মেরামতের রূপরেখা দিয়েছেন।

সূত্র: আমাদের সময়
আইএ/ ৯ জানুয়ারি ২০২৩

Back to top button