ব্যবসা

ব্রিটিশ প্রতিষ্ঠান থেকে ৫২ মিলিয়ন ডলার ঋণ পেল ডিবিএল গ্রুপ

ঢাকা, ০৮ জানুয়ারি – যুক্তরাজ্যের একটি আর্থিক প্রতিষ্ঠান থেকে ৫২ মিলিয়ন ডলার ঋণ নিয়েছে ডিবিএল গ্রুপ। ব্রিটিশ ইন্টারন্যাশনাল ইনভেস্টমেন্ট নামের ওই সংস্থার ঋণে জিন্নাত টেক্সটাইল মিলের অবকাঠামো নির্মাণ করবে ডিবিএল গ্রুপ।

মৌলভীবাজারে শ্রীহট্ট অর্থনৈতিক অঞ্চল ডিবিএল ইন্ডাস্ট্রিয়াল পার্কে এই কারখানা হবে। এখানে তুলা থেকে সুতা উৎপাদন হবে। ডিবিএল গ্রুপের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, সম্প্রতি তারা ব্রিটিশ ইন্টারন্যাশনাল ইনভেস্টমেন্ট-এর সঙ্গে চুক্তি সই করেছে।

তারা বলেছে, তাদের কারখানায় নারীদের কর্মসংস্থানের সুযোগ সম্প্রসারিত করবে। সেই সঙ্গে নারীদের মানসম্মত কাজের সুযোগ থাকবে এখানে।

ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন বলেছেন, এই অংশীদারিত্ব ‘কর্মসংস্থান সৃষ্টি এবং ব্যবসায়িক বৃদ্ধি ঘটাবে যেখানে নারীদের জন্য কাজের উন্নত পরিবেশের মানদণ্ডকে এক নতুন উচ্চতায় নিয়ে যাবে এবং কোম্পানিগুলোকে আরও পরিবেশবান্ধব হতে উৎসাহিত করবে।’

ডিবিএল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এম এ জব্বার বলেন, গার্মেন্টস ও টেক্সটাইল খাতে এক হাজারেরও বেশি কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে দেশের অর্থনীতিতে অবদান রাখবে।

ব্রিটিশ ইন্টারন্যাশনাল ইনভেস্টমেন্টের দক্ষিণ এশিয়ার কান্ট্রি ডিরেক্টর এম রেহান রশিদ বলেন, বাংলাদেশ এবং গার্মেন্টসের মতো রপ্তানিমুখী খাত ব্রিটেনের আন্তর্জাতিক বিনিয়োগে কৌশলগত অগ্রাধিকার পেয়ে থাকে।

সূত্র: দ্য ডেইলি স্টার
আইএ/ ০৮ জানুয়ারি ২০২৩

Back to top button