জাতীয়

ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া রুটে ফেরি চলাচল বন্ধ

রাজবাড়ী, ০৮ জানুয়ারি – ঘন কুয়াশার কারণে শনিবার (৭ জানুয়ারি) রাত সাড়ে ১০টা থেকে বন্ধ রয়েছে রাজধানী ঢাকার সঙ্গে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার দৌলতদিয়া পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল। মাঝ নদীতে আটকা পড়েছে ৪টি ফেরি।

শনিবার রাত সাড়ে ১০টার দিকে কুয়াশার তীব্রতায় নিরাপত্তাজনিত কারণে ফেরী চলাচল বন্ধ রেখেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি)।

মাঝ পদ্মা নদীতে যানবাহন ও যাত্রী নিয়ে আটকা পড়েছে রোরো ফেরী শাহ পরাণ, বীর শ্রেষ্ঠ মতিউর রহমান, শাহ মকদুম ও ইউটিলিটি হাসনা হেনা নামের চারটি ফেরি।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট শাখার সহ-ব্যবস্থাপক (বাণিজ্য) মো. আলিম দাইয়ান জানান, শনিবার সন্ধ্যা থেকে নদীতে কুয়াশার তীব্রতা বেড়ে যাওয়ায় রাত সাড়ে ১০টার দিকে দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। এ সময় মাঝ নদীতে আটকা পরেছে ৪ ফেরি।
ঘন কুয়াশার কারনে নদীপথের মার্কিং আলো অস্পষ্ট হয়ে যায়। কোন কিছুই দেখা যায় না। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কুয়াশার ঘনত্ব কমলে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে আবারও ফেরি চলাচল শুরু হবে। ফেরি চলাচল বন্ধ থাকায় যেসব যানবাহনগুলো অপেক্ষায় আছে সেগুলোকে সিরিয়াল অনুযায়ী নদী পার করা হবে।

সূত্র: বাংলানিউজ
আইএ/ ০৮ জানুয়ারি ২০২৩

Back to top button