পশ্চিমবঙ্গ

জঙ্গি সন্দেহে কলকাতা পুলিশের হাতে গ্রেফতার ২ যুবক

কলকাতা, ০৮ জানুয়ারি – পশ্চিমবঙ্গের হাওড়া থেকে জঙ্গি সন্দেহে দুজনকে গ্রেপ্তার করেছে কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ)। গ্রেপ্তার হওয়া মহম্মদ সাদ্দাম(২৮) ও সৈয়দ আহমেদের (৩০) সঙ্গে আইএস জঙ্গি গোষ্ঠীর যোগাযোগ রয়েছে বলে মনে করছে কলকাতা পুলিশ।

জানা গেছে, অভিযুক্ত দুজন কলকাতার খিদিরপুরে গোপন বৈঠক করে হাওড়ায় ফিরছিলেন। বিশেষ সূত্রে খবর পেয়ে শনিবার (৭ জানুয়ারি) কলকাতার বিদ্যাসাগর সেতু থেকে তাদের গ্রেপ্তার করে এসটিএফ।

পরে উভয়ের বাসায় তল্লাশি করে ল্যাপটপ, মোবাইল ফোন, হার্ডডিস্ক, পেনড্রাইভ, সিপিইউ, নোটবুক, ডায়রি, অস্ত্র, ডেবিট কার্ড এবং একটি মোটরসাইকেল বাজেয়াপ্ত করেছে পুলিশ। সেই সঙ্গে তাদের দুজনের বাসা থেকে প্রচুর জিহাদী বই উদ্ধার করা হয়েছে। এছাড়া একাধিক সন্দেহজনক সংস্থার নাম, ঠিকানা সম্পর্কিত একটি তালিকাও উদ্ধার করা হয় এ সময়। শনিবার এসটিএফ এর বিবৃতিতে এসব তথ্য জানানো হয়।

মোহাম্মদ সাদ্দাম হোসেন সল্টলেকের পাশে রাজারহাট আলিয়া বিশ্ববিদ্যালয়ের এমটেক এর ছাত্র। তারই ঘনিষ্ঠ বন্ধু সৈয়দ আহমেদ। পুলিশ প্রথমে সাদ্দামকে গ্রেপ্তার করে পরে তার কাছ থেকে পাওয়া খবরের ভিত্তিতে সৈয়দ আহমেদের সন্ধান পায় পুলিশ।

এসটিএফ জানায়, রাষ্ট্রের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে খিলাফত শাসন প্রতিষ্ঠা করাই তাদের লক্ষ্য। এজন্যই প্রশিক্ষণ দেয়া এবং অস্ত্র, বিস্ফোরক পদার্থ সংগ্রহ করছিল তারা।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ০৮ জানুয়ারি ২০২৩

Back to top button