অন্যান্য

টেনিসকে বিদায় জানাচ্ছেন সানিয়া মির্জা

নয়াদিল্লি, ০৭ জানুয়ারি – সানিয়া মির্জা গতবছর ঘোষণা করেছিলেন, ইউএস ওপেন খেলেই পেশাদার টেনিস থেকে অবসর নেবেন। তবে চোটের কারণে যুক্তরাষ্ট্র ওপেনে অংশ নিতে পারেননি। অবসরের সিদ্ধান্তও বদলে যায়। নতুন বছরের শুরুতেই ভারতীয় টেনিসের পোস্টার গার্ল জানিয়েছে, আগামী ফেব্রুয়ারিতে দুবাই টেনিস প্রতিযোগিতা খেলে টেনিসকে বিদায় জানাবেন।

সানিয়া জানান, আমি ভেবেছিলাম ইউএস ওপেন খেলে অবসর নেব। কিন্তু প্রতিযোগিতার আগেই ডান হাতের কনুইয়ে চোট পেয়েছিলাম। আমি সব সময় নিজের ইচ্ছা অনুযায়ী কাজ করি। চাইনি চোটের কারণে অবসর নিতে বাধ্য হই। ঠিক করেছিলাম, খেলেই অবসর নেব। তাই দুবাই টেনিস প্রতিযোগিতা খেলে র‍্যাকেট তুলে রাখার সিদ্ধান্ত নিয়েছি।

তিনি বলেন, ৩৬ বছর বয়স হল। শরীর আর পারছে না। মানসিক ভাবে হয়তো এখনও চাঙ্গা আছি। কিন্তু মানসিক শক্তি দিয়ে কত দূর টানা যায়? ২০ বছর তো খেললাম। এখন জীবনে অনেক কিছু বদলেছে। প্রতি দিন আর অত ধকল নিতে পারছি না।

সানিয়া মির্জাকে এখনও পর্যন্ত ভারতের সর্বশ্রেষ্ঠ টেনিস খেলোয়াড়ের মর্যাদা দেয়া হয়। তার ঝুলিতে ছয়টি গ্র্যান্ড স্ল্যাম ডাবলস শিরোপা আছে। এ ছাড়া ২০১৬ সালে অস্ট্রেলিয়া ওপেনে মহিলাদের ডাবলস শিরোপা জিতেন তিনি।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ০৭ জানুয়ারি ২০২৩

Back to top button