জাতীয়

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা কবির বিন আনোয়ার!

ঢাকা, ০৭ জানুয়ারি – প্রধানমন্ত্রীর সাবেক রাজনৈতিক উপদেষ্টা প্রয়াত এইচ টি ইমামের স্থলাভিষিক্ত হতে যাচ্ছেন সাবেক কেবিনেট সচিব কবির বিন আনোয়ার। তাকে দলের উপদেষ্টা পরিষদের সদস্যও করা হচ্ছে।

সংশ্লিষ্ট বিভিন্ন সূত্রে জানা গেছে, তাকে এই পদে দায়িত্ব দেওয়ার শুধু আনুষ্ঠানিক ঘোষণা বাকি।

গত ১১ ডিসেম্বর মন্ত্রিপরিষদ সচিব হিসেবে কবির বিন আনোয়ারকে নিয়োগ দিয়ে ঠিক এক মাসের মধ‌্যে তাকে অবসরে পাঠিয়ে গত ৩ জানুয়ারি জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের জ্যেষ্ঠ সচিব মো. মাহবুব হোসেনকে এই দায়িত্ব দেওয়া হয়।

বিষয়টি নিয়ে তখন কবির বিন আনোয়ারকে ‘সাময়িক বিব্রতকর’ পরিস্থিতিতে পড়লেও তিনি আশাবাদী ছিলেন ‘ভালো কিছুর জন‌্য।’

সূত্র বলছে, এইচ টি ইমাম যে নির্বাচনী দায়িত্ব পালন করেছেন, সেই দায়িত্ব পেতে যাচ্ছেন কবির বিন আনোয়ার। প্রবীণ এই আমলা ও রাজনীতিবিদ মারা যাওয়ার পর তার মতো দক্ষ এক জনকে খুঁজছিল আওয়ামী লীগ।

দলীয় পরিমণ্ডলে কবির বিন আনোয়ারকে নিয়ে আলোচনার মধ‌্যে গত বৃহস্পতিবার সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আসেন কবির বিন আনোয়ার। এসময় দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের তাকে ফুল দিয়ে স্বাগত জানান। পরে দলের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ এবং দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া তাকে নিয়ে দলের নির্বাচনী অফিসে এইচ টি ইমামের কক্ষে যান। প্রধানমন্ত্রীর সাবেক রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমাম এই কক্ষে বসে দলের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করেছেন।

এ সম্পর্কে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ‘সাবেক আমলা কবির বিন আনোয়ারকে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলীয় কার্যালয়ে নিয়মিত বসতে বলেছেন।’

‘নেত্রী তাকে (কবির বিন আনোয়ার) অফিসে নিয়মিত বসতে বলেছেন। নিশ্চয়ই কোনো বিশেষ দায়িত্ব দেবেন। কী দায়িত্ব দেবেন, এখনো আমি জানি না। তিনি আমার সাথে দেখা করতে এসেছেন। তাকে দায়িত্ব দিলে জানতে পারবেন। এত তাড়াহুড়ো করার কিছু নেই’- বলেন তিনি।

জানা গেছে, গত বুধবার রাতে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন কবির বিন আনোয়ার। সেখানেই তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে এমন ইঙ্গিত পান। প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ীই বৃহস্পতিবার ধানমন্ডিতে দলের সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে যান।

সূত্র: রাইজিংবিডি
এম ইউ/০৭ জানুয়ারি ২০২৩

Back to top button