জাতীয়

নতুন ভ্যারিয়েন্ট ঠেকাতে পোর্টে চলছে স্বাস্থ্য পরীক্ষা

মানিকগঞ্জ, ০৭ জানুয়ারি – স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনা বাংলাদেশে নিয়ন্ত্রণে আছে। কিন্তু আশপাশের দেশে নতুন ভ্যারিয়েন্ট দেখা দিয়েছে।

আমরা এ বিষয়ে ব্যবস্থা নিয়েছি। দেশের পোর্টগুলোতে নির্দেশনা দেওয়া হয়েছে। অন্য দেশ থেকে কেউ এলে তাদের স্বাস্থ্য পরীক্ষা-নিরীক্ষা করছে পোর্ট কর্তৃপক্ষ।
শনিবার (৭ জানুয়ারি) বিকেলে মানিকগঞ্জ সরকারি দেবেন্দ্র কলেজ মাঠে ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, পোর্টে অন্য দেশ থেকে আগত কোনো ব্যক্তির করোনা পজিটিভ হলে তাকে আইসোলেশনে রাখা হচ্ছে। এরি মধ্যে চীন থেকে বেশ কয়েকজন ব্যক্তি এসেছেন। এদের মধ্যে কয়েকজনের করোনা পজিটিভ, তাদের আইসোলেসনে রাখা হয়েছে। তারা সুস্থ আছেন।

তিনি বলেন, ছাত্রলীগ দেশের ভবিষ্যৎ, আওয়ামী লীগের ভবিষ্যৎ। ছাত্রলীগের একটি ঐতিহ্য রয়েছে সেটি ধরে রাখতে হবে। ছাত্রলীগ বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন, এ ছাত্রলীগ ভাষা আন্দোলনে ভূমিকা রেখেছে। আইয়ুব খান ও পাকিস্তানের বিরুদ্ধে সংগ্রাম করেছে ছাত্রলীগ। ৭০- এর নির্বাচনে ছাত্রলীগ সহায়তা করেছে, বঙ্গবন্ধু উপাধিও ছাত্রলীগ দিয়েছে।

তিনি আরও বলেন, দেশের মানুষ শেখ হাসিনার পক্ষে আছে, উন্নয়নের সঙ্গে আছে, বাংলার মানুষ শান্তি চায়, বিশৃঙ্খলা চায় না, অগ্নি সন্ত্রাস চায় না। বিএনপি নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় আসতে চায় না, তারা পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসতে চায়।

মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি এম এ সিফাদ কোরাইশী সুমনের সভাপতিত্বে সাধারণ সম্পাদক রাজিদুল ইসলামের সঞ্চালনায় সভায় আরও উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীন, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল সালাম, সাংগঠনিক সম্পাদক বাবু সুদেব সাহা, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক নূরুল ইসলাম রাজাসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

সূত্র: বাংলানিউজ
এম ইউ/০৭ জানুয়ারি ২০২৩

Back to top button