দক্ষিণ এশিয়া

নেপালে বাস খাদে পড়ে নিহত ৬ নারীযাত্রী, শোক প্রধানমন্ত্রীর

কাঠমান্ডু, ০৬ জানুয়ারি – নেপালের পশ্চিমাঞ্চলীয় জেলা পালপায় একটি যাত্রীবাহী বাস খাদে পড়ে নিহত হয়েছেন ৬ নারীযাত্রী, আহত হয়েছেন আরও ১৮ জন। বুধবার পালপার সালঝান্দি-ধরপাতান সড়কে ঘটেছে এ দুর্ঘটনা।

নিহতদের পরিচয় ইতোমধ্যে উদ্ধার করেছে পুলিশ। তারা হলেন— নির্মলা ঘিমিরে (৩৬) ও তার ১১ বছর বয়সী মেয়ে সুরমায়া, খিম কুমারী রানা (৫৪), দান কুমারী ক্ষাত্রী (২১), বীণা পাণ্ডে (২১) এবং রীনা দেবী চাহারা (৩০)।

পালপা জেলা পুলিশের ডিএসপি বীরেন্দ্র থাপা নেপালের জাতীয় পত্রিকা কাঠমান্ডু পোস্টকে জানান, বৃহস্পতিবার সন্ধ্যার দিকে বাসটি রুপানদেহি জেলার সালঝানদি শহর থেকে খুরসানে জেলার দিকে যাচ্ছিল। কিন্তু পালপার মধুবন পার্বত্য এলাকায় আসার পর চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে বাসটি প্রায় ১২০ ফুট নিচে খাদে পড়ে যায়।

স্থানীয় পৌরসভার চেয়ারম্যান রেম বাহাদুর রানা কাঠমান্ডু পোস্টকে জানিয়েছেন, দুর্ঘটনার কিছুক্ষণের পরই পুলিশ ও স্থানীয় লোকজনের সহায়তায় উদ্ধারকাজ শুরু হয়েছিল। হতাহতদের লুম্বিনি প্রাদেশিক হাসপাতালে ভর্তি করা হয়েছে বলেও উল্লেখ করেছেন তিনি।

নেপালের প্রধানমন্ত্রী পুষ্প কমল দাহাল এ দুর্ঘটনায় হতাহতদের প্রতি গভীর শোক জানিয়েছেন। এক শোকবার্তায় প্রধানমন্ত্রী বলেন, ‘গত রাতে পালপা বাস দুর্ঘটনায় নিহতদের প্রতি গভীর শোক জানাচ্ছি এবং আহতদের দ্রুত সুস্থতা কামনা করছি। সেই সঙ্গে নেপালের পরিবহন ব্যবস্থাকে নিরাপদ রাখতে সবার সহযোগিতা কামনা করছি।’

ত্রুটিপূর্ণ যানবাহন ও বেহাল সড়কের কারণে নেপালে সড়ক দুর্ঘটনা একটি নিয়মিত বিপর্যয়। প্রতি বছরই দেশটিতে উল্লেখযোগ্যসংখ্যক সড়ক দুর্ঘটনা ঘটে।

সূত্র: ঢাকা পোস্ট
আইএ/ ০৬ জানুয়ারি ২০২৩

Back to top button