পশ্চিমবঙ্গ

অধ্যাপকের খাটের নিচে পাওয়া গেল টাকার পাহাড়

কলকাতা, ০৬ জানুয়ারি – পশ্চিমবঙ্গে আবার বিপুল অঙ্কের নগদ টাকা উদ্ধার। শুক্রবার উত্তর ২৪ পরগনার খড়দহের এক অধ্যাপকের ফ্ল্যাট থেকে প্রায় ৩২ লাখ টাকা উদ্ধার করলেন ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের অফিসাররা।

বারাকপুর কমিশনারেট জানিয়েছে, খড়দা থানার নাথুপাল ঘাট রোডের একটি ফ্ল্যাটে প্রচুর নগদ রয়েছে বলে গোয়েন্দা সূত্রে খবর পাওয়া যায়। নাথুপাল ঘাট রোডের শিরোমণি আবাসনের একতলার সেই ফ্ল্যাটে অভিযান চালানো হয়। সেই ফ্ল্যাটের মালিক অমিতাভ দাস নামে এক অধ্যাপক। বৃহস্পতিবার রাতে সেখানে পৌঁছায় পুলিশ।

সারারাত অভিযানের পর শুক্রবার সকালে পুলিশ জানায়, ফ্ল্যাট থেকে ৩২ লাখ টাকা উদ্ধার হয়েছে, সাথে গ্রেপ্তার করা হয়েছে অমিতাভবাবুকে।

স্থানীয়রা জানিয়েছেন, প্রায় আড়াই বছর ওই ফ্ল্যাটে থাকেন অমিতাভ। সঙ্গে থাকেন স্ত্রী ও একমাত্র সন্তান। কখনও সন্দেহজনক কিছু চোখে পড়েনি। অধ্যাপক বলে এলাকার মানুষ সম্ভ্রমের চোখে দেখতেন। তার ফ্ল্যাটে বিপুল নগদ এল কোথা থেকে সেকথা ভেবে হতবাক তারা।

পুলিশ জানিয়েছে, খড়দহের নাথুপাল ঘাট রোড এলাকায় বৃহস্পতিবার রাত থেকে এক অধ্যাপকের বাড়িতে চিরুনি তল্লাশি চালানো হয়। ওই অধ্যাপককে জিজ্ঞাসাবাদ করেন ব্যারাকপুর পুলিশ কমিশনারেটর গোয়েন্দা বিভাগের আধিকারিক এবং খড়দহ থানার পুলিশ।

পুলিশের ধারণা, অমিতাভ দাস যে বেসরকারি কলেজে অধ্যাপনা করেন সেখানে ছাত্র ভর্তির কমিশনের টাকা রাখা ছিল তার ফ্ল্যাটে। এই টাকার আসল মালিক কে? কেন টাকা নগদে রাখা হয়েছিল তা খতিয়ে দেখছেন গোয়েন্দারা।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ০৬ জানুয়ারি ২০২৩

Back to top button