জাতীয়

তারেক-জোবায়দার সম্পত্তি ক্রোকের আদেশ: ছাত্রদলের নতুন কর্মসূচি

ঢাকা, ০৬ জানুয়ারি – বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবায়দা রহমানের স্থাবর-অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করার আদেশ দিয়েছেন আদালত। এ আদেশ প্রত্যাখ্যান করে নতুন কর্মসূচি ঘোষণা করেছে জাতীয়তাবাদী কেন্দ্রীয় ছাত্রদল।

বৃহস্পতিবার রাতে জাতীয়তাবাদী কেন্দ্রীয় ছাত্রদল সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ এবং সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ কর্মসূচি ঘোষণা করেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও স্ত্রী জোবায়দা রহমানের বিরুদ্ধে দেওয়া এ ফরমায়েশি আদেশ প্রত্যাখান করেছে। এ ছাড়া এ আদেশের প্রতিবাদে আগামীকাল শনিবার সারা দেশে জেলা, মহানগর ও বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ কর্মসূচি পালন করবে ছাত্রদল।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বর্তমান স্বৈরশাসকের জবরদখলের চিন্তাধারা থেকেই কোটি মানুষের প্রাণপ্রিয় মাতৃভূমিকে ক্ষমাতাসীন স্বৈরশাসক নিজেদের পৈতৃক সম্পত্তি মনে করে ফ্যাসিস্ট শাসকগোষ্ঠী দেশের আইন-আদালতকে নিলজ্জভাবে ব্যবহার করছে।

বিজ্ঞপ্তিতে ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক সারা দেশের জেলা, মহানগর ও বিশ্ববিদ্যালয় ইউনিটকে এ কর্মসূচি পালনের নির্দেশ দেন।

এর আগে বৃহস্পতিবার রাতে এ আদেশ প্রত্যাখ্যান করে ছাত্রদলের সভাপতি এবং সাধারণ সম্পাদকের নেতৃত্বে রাজধানীতে প্রতিবাদ বিক্ষোভ করেছে ছাত্রদল। মিছিলটি নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে কাকরাইল মোড়ে গিয়ে শেষ হয়।

এ সময় বিক্ষোভকারীরা জানান, তারেক রহমান এবং তার সহধর্মিণী জোবায়দা রহমানকে মিথ্যা মামলায় জড়িয়ে এ অবৈধ রায় বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল প্রত্যাখ্যান করেছে।

উল্লেখ্য, দুর্নীতি দমন কমিশনের মামলায় বৃহস্পতিবার (৫ জানুয়ারি) তারেক রহমান ও তার স্ত্রী জোবায়দা রহমানের স্থাবর-অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করার আদেশ দেন আদালত। এ ছাড়া ক্যান্টনমেন্ট থানার ওসিকে আগামী ১৯ জানুয়ারির মধ্যে সম্পত্তি বাজেয়াপ্ত করার অগ্রগতি প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

এর আগে গত বছরের ১ নভেম্বর তাদের বিরুদ্ধে আনীত অভিযোগ গ্রহণ করে একই আদালত তারেক-জোবায়দার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

এ ছাড়া গত বছরের ২৬ জুন হাইকোর্ট তারেক ও জোবায়দাকে ‘পলাতক’ ঘোষণা করেন এবং দুর্নীতির মামলাকে চ্যালেঞ্জ করে করা রিট আবেদন খারিজ করে দেন।

সূত্র: যুগান্তর
এম ইউ/০৬ জানুয়ারি ২০২৩

Back to top button