জাতীয়

আদালতের বিষয়ে সরকার কখনও হস্তক্ষেপ করে না

ঢাকা, ০৬ জানুয়ারি – বিএনপি নেতাদের জামিন প্রসঙ্গে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, আদালতে কোনো মামলা চলাকালীন সরকারের কোনো মন্ত্রণালয় তাতে হস্তক্ষেপ করে না। মামলা আদালতে চলছে, আদালত স্বাধীনভাবে তাদের সিদ্ধান্ত নিচ্ছেন।

তিনি বলেন, আমি অ্যাটর্নি জেনারেলের কাছ থেকে শুনেছি, হাইকোর্টে যে জামিন দেয়া হয়েছিল সেখানে আইনের কিছু ব্যত্যয় ঘটেছিল, সেজন্য তিনি আপিল বিভাগে গিয়েছেন।

শুক্রবার সকালে তার সংসদীয় এলাকায় সফরে এলে আখাউড়া রেলওয়ে স্টেশনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

ব্রাহ্মণবাড়িয়ার তিনজন আইনজীবীকে আদালতে তলব প্রসঙ্গে সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, বিচারবিভাগ স্বাধীন। ব্রাহ্মণবাড়িয়া জেলা আদালতের জেলা জজ এবং অন্যান্য বিচারকগণ প্রধান বিচারপতির কাছে অভিযোগ করেছেন এবং একটি ভিডিও পাঠিয়েছেন। সেখানে দেখা গেছে, একজন বিচারকের প্রতি তাদের (আইনজীবী) আচরণ খারাপ ছিল। সেটা আমি শুনেছি।

তিনি বলেন, সেই পরিপ্রেক্ষিতে হাইকোর্ট একটি কনটেম্পট রুল ইস্যু করেছেন। এখন এটা বিচারিক ব্যপার। আদালত বিচার করবে।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আইন সচিব গোলাম সারওয়ার, জেলা প্রশাসক শাহগীর আলম, আখাউড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তাকজিল খলিফা কাজল, উপজেলা নির্বাহী অফিসার অংগ্যজাই মারমা, জেলা পরিষদ সদস্য সাইফুল ইসলাম প্রমুখ।

এর আগে তিনি ঢাকা থেকে আন্তঃনগর মহানগর এক্সপ্রেস ট্রেনে সকাল সাড়ে দশটায় আখাউড়া এসে পৌঁছেন। পরে তিনি সড়কপথে নিজ বাড়ি কসবার উদ্দেশ্যে রওয়ানা করেন। সেখানে কসবা প্রেসক্লাবের একটি অনুষ্ঠানে যোগ দেবেন।

সূত্র: বাংলাদেশ জার্নাল
এম ইউ/০৬ জানুয়ারি ২০২৩

Back to top button