ক্রিকেট

কথা বেশি বলা ছাড়া রমিজ কিছুই করেননি

ইসলামাবাদ, ০৬ জানুয়ারি – পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান থাকাকালে কোনো কাজ করেননি সাবেক চেয়ারম্যান রমিজ রাজা, শুধু বড় বড় কথা বলেছেন। এমন মন্তব্য করেছেন পাকিস্তান জাতীয় দলের এক সময়ের সিমার মোহাম্মদ আমির। খবর হিন্দুস্তান টাইমসের।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের কর্তৃত্ব এখন নাজাম শেঠির হাতে। রমিজ রাজার বিদায়ের পর ব্যাপক অদলবদল চলছে পাকিস্তান ক্রিকেটে। সেই সঙ্গে চলছে প্রকাশ্যে কাঁদা ছোড়াছুড়িও। নাজাম শেঠি বা রমিজের পক্ষ নিয়ে অপর পক্ষকে চলছে তুলাধোনা করা। এবার এই বাঁহাতি পেসার ধুয়ে দিলেন সদ্য সাবেক হওয়া পিসিবি চেয়ারম্যানকে।

ম্যাচ ফিক্সিংয়ের দায়ে সাজা খাটা আমিরকে দুর্নীতিবাজ আখ্যা দিয়েছিলেন পিসিবির সাবেক এ চেয়ারম্যান। অভিমানে অকালেই জাতীয় দল থেকে অবসরে যান তিনি। তবে রমিজ রাজা পদ হারানোর পর ফের সরব হয়েছেন ৩০ বছর বয়সি বাঁহাতি।

পাকিস্তানি এ পেসার দাবি করেছেন, সভাপতি হয়ে কোনো কাজই করেননি রমিজ, শুধু বড় বড় কথা বলেছেন। সেই সঙ্গে প্রশংসা করেছেন ফের পিসিবির দায়িত্বে ফেরা নাজাম শেঠির।

পাকিস্তানের সামা টিভিতে দেওয়া এক সাক্ষাৎকারে পিসিবির সাবেক চেয়ারম্যানকে ধুয়ে দিয়েছেন আমির। তিনি বলেন, ‘তিনি (রমিজ) বলছেন— তারা (নাজাম শেঠিরা) যেভাবে এসেছে, তাতে আক্রান্ত বোধ করেছেন। তবে আমার মনে হয়, আগের সরকার আপনাকে যেমন এনেছে, তেমনই নতুন সরকার তাদের এনেছে।’

রমিজের সঙ্গে নাজাম শেঠির কাজের তুলনা টানতে গিয়ে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানো ও পিএসএলের স্বত্ব বিক্রিতে নাজামের অবদানের কথা তুলে খোঁচা মেরেছেন রমিজকে— ‘নাজাম শেঠি শান্তভাবেই নিজের পদ ছেড়ে দিয়েছিলেন। তিনি কারও ওপর আঙুল তোলেননি, টাকা নিয়ে টিভিতে সাক্ষাৎকারও দেননি। আপনি যদি তার অর্জনের কথা চিন্তা করেন, তবে অনেক কিছুই পাবেন। ২০১৫-১৬ সালে জিম্বাবুয়ে যখন প্রথম সফরে আসে, তখন তিনি দায়িত্বে ছিলেন। কেউ যখন পিএসএল কিনতে রাজি ছিল না, তিনি এটার কার্যকারিতা নিশ্চিত করেছেন। এ তালিকা শেষ হওয়ার নয়, তিনিও টিভিতে এসে কাঁদতে পারতেন।’
আমিরের দাবি— রমিজ কাজের চেয়ে কথা বলেন বেশি। তিনি বলেন, ‘কথা বেশি বলা ছাড়া তিনি কিন্তু কিছুই করেননি। ২০১৯-২২ সাল পর্যন্ত যে ক্ষতি রমিজ করেছেন, আমার ধারণা, তা ঠিক করতে নাজাম শেঠির অনেক কাজ করতে হবে।’

এই বাঁহাতি পেসার অতীতে জানিয়েছিলেন, রমিজ সরে গেলে তিনি অবসর ভেঙে জাতীয় দলে ফেরার বিষয়টি পুনর্বিবেচনা করে দেখবেন। সভাপতি হয়ে তাকে সবুজ সংকেত দিয়েছেন নাজাম শেঠিও। তিনি বলেন, ‘রমিজ রাজা মনে করেন, কেউ দুর্নীতি করলে তাকে পাকিস্তান ক্রিকেটে সুযোগ দেওয়া উচিত হবে না। আমার মতে তেমন নয়। আমার মনে হয়, যথেষ্ট শাস্তি ভোগ করার পর তাকে ফেরার সুযোগ দেওয়া উচিত।

সূত্র: যুগান্তর
আইএ/ ০৬ জানুয়ারি ২০২৩

Back to top button