ফুটবল

ঢাকা লিট ফেস্টে যাচ্ছেন সাফজয়ী ৬ নারী ফুটবলার

ঢাকা, ০৬ জানুয়ারি – বৈশ্বিক করোনা ভাইরাসের প্রকোপের কারণে গত তিন বছর বন্ধ ছিল বিশ্ব-সাহিত্য-সংস্কৃতি নিয়ে দেশের সবচেয়ে বড় আয়োজন ঢাকা লিট ফেস্ট। অবশেষে ফেস্টের ১০ম আসর বাংলা একাডেমি প্রাঙ্গণে আয়োজিত হচ্ছে। গতকাল বৃহস্পতিবার (৫ জানুয়ারি) থেকে ঢাকা লিট ফেস্ট শুরু হয়েছে, চলবে ৮ জানুয়ারি পর্যন্ত। এবারের আসরে সাফ চ্যাম্পিয়নশিপজয়ী বাংলাদেশ নারী দলের ছয় ফুটবলার থাকছেন।

আজ শুক্রবার (৬ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টায় বাংলা একাডেমি চত্বরে ‘উই আর দ্য চ্যাম্পিয়নস’ শীর্ষক আয়োজনে অংশ নেবেন সাফজয়ী এই ছয় নারী ফুটবলার। তারা হলেন- অধিনায়ক সাবিনা খাতুন, মিডফিল্ডার মারিয়া মান্ডা, ফরোয়ার্ড ঋতুপর্ণা চাকমা, গোলরক্ষক রুপনা চাকমা, ডিফেন্ডার আঁখি খাতুন ও ফরোয়ার্ড কৃষ্ণা রাণী সরকার।

সাফজয়ী ছয় ফুটবলার ছাড়াও থাকবেন জাতীয় নারী ফুটবল দলের কোচ গোলাম রব্বানী ছোটন, সহকারী কোচ মাহমুদা আক্তার এবং বাফুফে নির্বাহী কমিটির সদস্য ও ফিফা কাউন্সিল সদস্য মাহফুজা আক্তার কিরণ।

এবারের লিট ফেস্টের বড় আকর্ষণ ২০২১ সালে সাহিত্যে নোবেল জয়ী সাহিত্যিক আবদুলরাজাক গুরনাহ। ২০২২ সালের বুকারজয়ী দুই কথাশিল্পী গীতাঞ্জলী শ্রী (আন্তর্জাতিক ক্যাটাগরি) ও শেহান কারুনাতিলাকাও আসবেন অনুষ্ঠানে।

এছাড়া, আই অন দ্য বল নামে একটি সেশনে বক্তব্য রাখবেন কিংবদন্তি ক্রিকেটার গর্ডন গ্রিনিজ, জহির আব্বাস, হ্যামিল্টন মাসাকাদজা ও বাংলাদেশের ইউসুফ বাবু।

আরও থাকবেন পুলিৎজার, নিউস্ট্যাড ইন্টারন্যাশনাল, পেন বা পিন্টার, প্রিক্স মেডিসিস, অ্যাকাডেমি অ্যাওয়ার্ড, উইন্ডহাম ক্যাম্পবেল পুরস্কার, অ্যালার্ট মেডেল, ওয়াটারস্টোন চিল্ড্রেনস বুক প্রাইজ, আগা খান অ্যাওয়ার্ডসহ অন্যান্য খ্যাতিসম্পন্ন পুরস্কারজয়ীরাও।

সূত্র: আরটিভি নিউজ
আইএ/ ০৬ জানুয়ারি ২০২৩

Back to top button