বলিউড

শাহরুখ-দীপিকার ‘পাঠান’ সিনেমার কাটআউট গুঁড়িয়ে দেওয়া হয়েছে

মুম্বাই, ০৫ জানুয়ারি – এবার ভারতের গুজরাটে বজরং দলের কর্মীদের রোষের মুখে শাহরুখ খানের সিনেমা ‘পাঠান’। আহমেদাবাদের একটি শপিং মলে ভেঙে, গুঁড়িয়ে দেওয়া হলো শাহরুখ এবং দীপিকা পাড়ুকোনের ছবির বড় হোর্ডিং।

টুইটারে একটি ভিডিওতে দেখা যাচ্ছে, কীভাবে কয়েকজন সিনেমা থিয়েটারে এসে উত্তেজনার সৃষ্টি করছেন। বুধবার ‘জয় শ্রীরাম’ স্লোগান তুলে এমনই এক অস্থির পরিবেশ সৃষ্টি করেন তারা। সেই শপিং মলের কর্তৃপক্ষ বজরং দলের সদস্যদের থামাতেও চেষ্টা করেন। কিন্তু কোনো লাভ হয়নি। উল্টে তাদের রীতিমতো হুমকি দিয়েছেন তারা।

বজরং দলের সদস্যরা কর্ণবতীর ওই থিয়েটারের কর্তৃপক্ষকে হুমকি দিয়ে বলেন, এখানে দীপিকা এবং শাহরুখের এই সিনেমা প্রদর্শন করা যাবে না। তাদের কথা না শুনে যদি এই সিনেমা প্রদর্শন করা হয়, তাহলে বজরং দলের আসল রূপ দেখতে পাবেন তারা। হিন্দু ধর্মের অবমাননা কখনো সহ্য করবে না বজরং দলের সদস্যরা।

উল্লেখ্য, ‘পাঠান’সিনেমার প্রথম গান মুক্তির পর থেকেই বিতর্ক শুরু হয়। এরই মধ্যেই ‘পাঠান’ সিনেমাকে অশ্লীল বলে চিহ্নিত করেছেন দেশের একাংশের হিন্দুত্ববাদী সংগঠন। প্রথমে সিনেমা বয়কটের ডাক দেন মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র। সেই আগুন ধিকিধিকি ছড়িয়ে পড়েছে দেশের বিভিন্ন রাজ্যে। এই সিনেমার প্রতিবাদে রাস্তায় নামেন অযোধ্যার তপস্বী ছাবনীর সাধুরা। শাহরুখ খানকে জীবন্ত দগ্ধ করার হুঙ্কারও দেন সেখানকার পরমহংস আচার্য। কিছুদিন আগে শাহরুখের পরলৌকিক ক্রিয়াও করেন তারা। শাহরুখের পোস্টার দিয়ে হয় গোটা শেষকৃত্যের আচার-অনুষ্ঠান।

আসছে ১০ জানুয়ারি ‘পাঠান’সিনেমার ট্রেলার মুক্তি পাওয়ার কথা। তারপর এই বিতর্কের জল কোন দিকে গড়ায় এখন সেটাই দেখার বিষয়।

আইএ/ ০৫ জানুয়ারি ২০২৩

Back to top button