ব্রাহ্মণবাড়িয়া

উপ-নির্বাচনে লড়তে মনোনয়নপত্র জমা দিলেন আব্দুস সাত্তার

ব্রাহ্মণবাড়িয়া, ০৫ জানুয়ারি – ব্রাহ্মণবাড়িয়া-২ (আশুগঞ্জ-সরাইল) আসনের উপ-নির্বাচনে অংশ নিতে সাবেক সংসদ সদস্য আব্দুস সাত্তার ভূঁইয়া মনোনয়নপত্র জমা দিয়েছেন।

বুধবার (৪ জানুয়ারি) বিকেলে আব্দুস সাত্তার ভূঁইয়ার ছেলে মাইনুল হাসান তুষার জেলা নির্বাচন অফিসে তার পক্ষে মনোনয়নপত্র জমা দেন। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা নির্বাচন কর্মকর্তা জিল্লুর রহমান।

এর আগে রোববার (১ ডিসেম্বর) রাতে বিএনপির ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্সের সই করা প্রেস বিজ্ঞপ্তিতে আব্দুস সাত্তার ভূঁইয়াকে দলের সব পদ থেকে বহিষ্কার করা হয়।

ওইদিন বিকেলে ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উপ-নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশ নিতে তার পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করা হয়। সাদ মোহাম্মদ রশিদ নামে এক ব্যক্তি জেলা নির্বাচন অফিস থেকে আব্দুস সাত্তারের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন।

দলীয় ও স্থানীয় একাধিক সূত্র জানায়, ১৯৭৮ সালে বিএনপির সঙ্গে পথচলা শুরু ব্রাহ্মণবাড়িয়ার সরাইলের পাঁচবারের এমপি উকিল আব্দুস সাত্তার ভূঁইয়ার। সর্বশেষ দলীয় হাইকমান্ডের সিদ্ধান্তের প্রতি সম্মান জানিয়ে জাতীয় সংসদ থেকে গত ১১ ডিসেম্বর পদত্যাগ করেছিলেন বর্ষীয়ান এ রাজনীতিবিদ। গত বৃহস্পতিবার বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টাসহ সব পদ থেকে পদত্যাগ করেন আবদুস সাত্তার ভূঁইয়া।

সর্বশেষ ২০১৮ সালের নির্বাচনে আবদুস সাত্তার ভূঁইয়া ধানের শীষ প্রতীকে বিজয়ী হন। কিন্তু দলীয় সিদ্ধান্তে গত ১১ ডিসেম্বর সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করেন। তার ছেড়ে দেওয়া আসনে আগামী ১ ফেব্রুয়ারি উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

সূত্র: জাগোনিউজ
আইএ/ ০৫ জানুয়ারি ২০২৩

Back to top button