জাতীয়

ভোটের ও ভাতের অধিকার আদায়ে ভূমিকা রেখেছে ছাত্রলীগ

চাঁদপুর, ০৪ জানুয়ারি – ভোটের ও ভাতের অধিকার আদায়ে ছাত্রলীগ ভূমিকা রেখেছে বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বুধবার (৪ জানুয়ারি) দুপুরে চাঁদপুর সরকারি কলেজ মাঠে জেলা ছাত্রলীগ আয়োজিত আলোচনাসভায় এ কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, ১৯৪৮ সালের এই দিনে জাতির জনক বঙ্গবন্ধুর নেতৃত্বে ও তার হাতে গড়ে উঠেছিল ছাত্রলীগ। ৭৫ বছরের পথ পাড়ি দিয়ে আজ ২০২৩ সালে জন্মদিন পালন করছে ছাত্রলীগ। আবেগ, অনুভূতি, ভালোবাসা, প্রত্যাশা ইতিহাস ও ঐতিহ্যের নাম ছাত্রলীগ। বাংলাদেশ ছাত্রলীগ আমাদের অহংকার। ছাত্রলীগের ঐতিহ্য অনেক। ডা. দীপু মনি বলেন, ছাত্রলীগ একটি আবেগ ঐতিহ্যের সংগঠন। মুক্তিযুদ্ধেও ছিল ছাত্রলীগের অনেক অবদান। সব ভোটের ও ভাতের অধিকার আদায়ে ছাত্রলীগ ভূমিকা রেখেছে। করোনাকালীন, বন্যা-দুর্যোগ ও গাছ রোপণসহ বিভিন্ন সময়ে মানুষের পাশে দাঁড়িয়েছে। নিজেদের দক্ষ, সৃজনশীল হিসেবে গড়ে তুলবে ছাত্রলীগ। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কাজ করবে ছাত্রলীগ।

এ সময় জেলা ছাত্রলীগের সভাপতি মো. জহির উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, পৌরসভা মেয়র জিল্লুর রহমান জুয়েল, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমান, জেলা আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক রণজিৎ রায়চৌধুরীসহ অনেকেই।

সূত্র: আরটিভি নিউজ
আইএ/ ০৪ জানুয়ারি ২০২৩

Back to top button